English Premier League: Ronaldo-হীন Manchester-কে কড়া ট্যাকেল; de Bruyne, Mahrez-র গোলে বড় জয় City-র

সিটির ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট এবং লিভারপুল (Liverpool) এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট। তালিকায় ইউনাইটেড পঞ্চম স্থানে নেমে গেছে, আর্সেনালের (Arsenal) থেকে এক পয়েন্ট পিছিয়ে। আর্সেনাল রবিবার ওয়াটফোর্ডকে (Watford) হারিয়েছে

Updated By: Mar 7, 2022, 10:19 AM IST
English Premier League: Ronaldo-হীন Manchester-কে কড়া ট্যাকেল; de Bruyne, Mahrez-র গোলে বড় জয় City-র
ছবি: রয়টার

নিজস্ব প্রতিবেদন: কেভিন ডি ব্রুইন (Kevin De Bruyne) এবং রিয়াদ মাহরেজের (Riyad Mahrez) দুটি করে গোলে ম্যানচেস্টার সিটি (Manchester City) রবিবার এতিহাদ স্টেডিয়ামে (Etihad Stadium) ম্যানচেস্টার ইউনাইটেডের (Manchester United) বিপক্ষে ডার্বিতে ৪-১ গোলে ছিনিয়ে নিয়েছে জয়। এই জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের (Premier League) শীর্ষে পৌঁছে গেল সিটি। দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে তাদের পয়েন্টের পার্থক্য ছয়। প্রথমার্ধে ইউনাইটেড একটি লড়াই করেও বিরতিতে ২-১ ব্যবধানে পিছিয়ে যায়।

সিটির ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট এবং লিভারপুল (Liverpool) এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট। তালিকায় ইউনাইটেড পঞ্চম স্থানে নেমে গেছে, আর্সেনালের (Arsenal) থেকে এক পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। আর্সেনাল রবিবার ওয়াটফোর্ডকে (Watford) হারিয়েছে এবং তাদের হাতে এখনও তিনটি খেলা বাকি রয়েছে।

বেলজিয়ান ডি ব্রুইন অসামান্য খেলেন এইদিন। সেন্ট্রাল মিডফিল্ড থেকে খেলা পরিচালনা করা এবং তারপর বক্সের মধ্যে প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হয়ে ওঠেন তিনি। ইনজুরির কারণে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) এবং এডিনসন কাভানিকে (Edinson Cavani) ছাড়াই মাঠে নামে ইউনাইটেড। আশ্চর্যজনকভাবে র‍্যাংনিক (Ralf Rangnick) ইউনাইটেডের মাঝমাঠের তারকা পল পোগবা (Paul Pogba) এবং ব্রুনো ফার্নান্ডেসকে (Bruno Fernandes) ফরোয়ার্ড পজিশনে খেলান।

আরও পড়ুন: INDvsSL: কেন Ravichandran Ashwin-কে সর্বকালের সেরা বললেন Rohit Sharma? জানতে পড়ুন

পঞ্চম মিনিটে ডি ব্রুইন একটি গোল করে সিটিকে এগিয়ে দিয়ে একটি নিখুঁত সূচনা করেন। বার্নার্দো সিলভার (Bernardo Silva) ব্যাক পাসটি গোলটি করেন তিনি। কিন্তু ইউনাইটেড জ্যাডন স্যাঞ্চোর (Jadon Sancho) একটি দুর্দান্ত কার্লিং শটে সমতা ফিরিয়ে আনে। 

 

কিন্তু ফিল ফোডেনের (Phil Foden) একটি শট ডেভিড দে গিয়া (David De Gea) আটকে দেওয়ার পরে ফিরতি বলে গোল করে সিটির লিড পুনরুদ্ধার করেন ব্রুইন। বিরতির পরে সিটি ৩-১ গোলে এগিয়ে যায়। ডি ব্রুইন কর্নার কিক থেকে বক্সের সামনে নিয়ে আসেন বল। এখান থেকে মাহরেজের ড্রাইভ হ্যারি ম্যাগুয়ারের (Harry Maguire) গা ছুঁয়ে ঢুকে যায় গোলে।

মাহরেজের দ্বিতীয় গোলটি শুরুতে অফসাইড হিসাবে চিহ্নিত হলেও VAR দেখে গোল নিশ্চিত করেন রেফারি। একই সঙ্গে নিশ্চিত হয়ে যায় সিটির জয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.