'Concussion call' নিয়ে ICC-র কাছে নিরপেক্ষ চিকিত্সকের দাবি তুললেন মার্ক ওয়া

কনকাশন সাব বিতর্কে এবার মুখ খুললেন প্রাক্তন অজি ওপেনার মার্ক ওয়া।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 7, 2020, 03:45 PM IST
'Concussion call' নিয়ে ICC-র কাছে নিরপেক্ষ চিকিত্সকের দাবি তুললেন মার্ক ওয়া
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে রবীন্দ্র জাদেজার কনকাশন সাব (Concussion Substitute)বিতর্ক যেন থেমেও থামতে চাইছে না। অজি কোচ-ক্রিকেটাররা কনকাশন সাব নিয়ে অযথা বিতর্ক তৈরি করছেন বলে তোপ দাগেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর। কনকাশন সাব বিতর্কে এবার মুখ খুললেন প্রাক্তন অজি ওপেনার মার্ক ওয়া। তিনি মনে করেন, কনকাশন কল (Concussion call) নিয়ে আইসিসি-র নিরপেক্ষ চিকিত্সক নিয়োগ করা উচিত্।  

মার্ক ওয়া বলেন, "কনকাশন সাব নেওয়া যাবে কিনা, এই সিদ্ধান্ত নেওয়ার জন্য আমার মনে হয় আইসিসির উচিত নিরপেক্ষ দেশের চিকিৎসককে রাখা। টিম ইন্ডিয়ার চিকিৎসক জাদেজার ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়েছেন। আমি কিন্তু একবারও বলছি না উনি ভুল সিদ্ধান্ত নিয়েছেন। তবু বলব, আইসিসি এবার থেকে নিরপেক্ষ মেডিকেল অফিসার বা চিকিৎসক রাখুক। না হলে হয়তো নিরপেক্ষ সিদ্ধান্ত নাও হতে পারে।"

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিং করার সময় শেষ ওভারে মিচেল স্টার্কের বলে মাথায় আঘাত পান রবীন্দ্র জাদেজা। এরপর আর ফিল্ডিং করতে নামেননি বাঁ-হাতি অলরাউন্ডার। কনকাশন সাব হিসাবে জাদেজার পরিবর্তে খেলেন যুজবেন্দ্র চাহাল। ক্রিকেটের নিয়ম অনুযায়ী, স্পিনার জাদেজার বদলে চাহালকে খেলার অনুমতি দেন ম্যাচ রেফারি ডেভিড বুন। ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের ভারতীয় দলের কনকাশন সাব নিয়ে প্রশ্ন তোলেন। ম্যাচ রেফারি ডেভিড বুনের সঙ্গে ঝগড়া করতেও দেখা যায় অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।

আরও পড়ুন - AUS vs IND: খুশি রোহিতও, টি-২০ সিরিজ জয়ের পর টিম ইন্ডিয়াকে অভিনন্দন হিটম্যানের

.