প্রথম একদিনের ম্যাচে মাইলস্টোনের সামনে মাহি!

চতুর্থ ভারতীয় এবং বিশ্বে দ্বাদশ ক্রিকেটার হিসেবে এই নজির গড়বেন ধোনি।

Updated: Jul 12, 2018, 09:55 AM IST
প্রথম একদিনের ম্যাচে মাইলস্টোনের সামনে মাহি!

নিজস্ব প্রতিবেদন : বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজ। তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্যাচ আজ নটিংহ্যামে। নটিংহ্যামে প্রথম একদিনের ম্যাচে মাইলস্টোনের হাতছানি মহেন্দ্র সিং ধোনির সামনে।

আরও পড়ুন - ইংল্যান্ডে একদিনের সিরিজ শুরুর আগে বিরাটকে সৌরভের পরামর্শ

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্রিস্টলে উইকেটকিপার হিসাবে জোড়া রেকর্ড গড়েছিলেন এমএসডি। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৩ রান করতে পারলেই এলিট ক্লাবের সদস্য হয়ে যাবেন ধোনি। একদিনের ক্রিকেটে ৩১৮ ম্যাচে ধোনির রান ৯৯৬৭। আর ৩৩ রান করেত পারলেই দশ হাজার ক্লাবের সদস্য হয়ে যাবেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চতুর্থ ভারতীয় এবং বিশ্বে দ্বাদশ ক্রিকেটার হিসেবে এই নজির গড়বেন ধোনি। ধোনির আগে সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি এবং রাহুল দ্রাবিড়- এই তিন ভারতীয় একদিনের ক্রিকেটে দশ হাজার রান করেছেন।

আরও পড়ুন - ব্রিস্টলে জোড়া রেকর্ড ধোনির!

সেই সঙ্গে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে দশ হাজার রানের মাইলস্টোন ছোঁয়ার পাশাপাশি একদিনের ক্রিকেটে ৩০০ ক্যাচ ধরার হাতছানি রয়েছে উইকেটকিপার ধোনির সামনে। এখন পর্যন্ত ২৯৭টি ক্যাচ ধরেছেন তিনি। উইরকেটকিপার হিসেবে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ক্যাচ ধরেছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট (৪১৭)। একদিনের ক্রিকেটে স্টাম্পিংয়ে সবার ওপরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি(১০৭টি স্টাম্পিং)। কয়েকদিন আগেই টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি স্টাম্পিংয়ের রেকর্ডটিও করে ফেলেছেন তিনি।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close