তাবিজ পরে নেমেছিলেন মেসি

মেসি সেই লাল রঙা জিনিসটা সবাইকে দেখালেন।

Updated By: Jun 28, 2018, 11:20 AM IST
তাবিজ পরে নেমেছিলেন মেসি

নিজস্ব প্রতিনিধি : কথা বলতে বলতে বাঁ-পায়ের মোজার ভিতর থেকে কী যেন একটা বের করলেন লিওনেল মেসি। লাল রঙের সেই জিনিসটা ঠিক কী, পাশে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের অনেকেই বুঝতে পারলেন না। বুঝলেন শুধু রামা প্যানতোরোত্তো। কাউকে কিছু না বলে মেসির দিকে তাকিয়ে শুধু হাসলেন। পরে মেসি সেই লাল রঙা জিনিসটা সবাইকে দেখালেন।

আরও পড়ুন- জিতল ব্রাজিল, চিন্তা বাড়ল ফিফার

মরণ-বাঁচন ম্যাচের আগে আর্জেন্টিনা শিবিরে থমথমে পরিবেশ ছিল। একে তো নাইজেরিয়ার বিরুদ্ধে খেলা। ধারে-ভারে নাইজেরিয়া নেহাতই কম শক্তিশালী নয়। তার উপর গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার খাঁড়া ঝুলছিল মাথার উপর। গোঁদের উপর বিষফোঁড়ার মতো ছিল লিও মেসির অফ ফর্ম। প্রবল চাপ, টেনশন কাটিয়ে আর্জেন্টিনা শেষমেশ নক-আউটে খেলার ছাড়পত্র পেয়েছে। নাইজেরিয়ার বিরুদ্ধে গোলও করেছেন দলের তারকা মেসি। আর আর্জেন্টিনার জয়ের পর থেকেই মেসিকে ঘিরে উঠে এল আরেক তথ্য। 

 

আরও পড়ুন- সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ ১৬-য় ব্রাজিল

রামা প্যানতোরোত্তো নামের এক সাংবাদিক দাবি করেছেন, নাইজেরিয়ার বিরুদ্ধে তাবিজ পরে নেমেছিলেন মেসি। আর সেই তাবিজ আর্জেন্টাইন তারকাকে তিনিই দিয়েছিলেন। রামা টুইটারে লিখেছেন, ''আমার মা ওই তাবিজটা আমাকে দিয়েছিলেন। মা বলেছিলেন, এই তাবিজ দুভার্গ্যকে কাছে ঘেঁষতে দেবে না। নাইজেরিয়ার বিরুদ্ধে নামার আগে আমি ওটা মেসিকে দিয়েছিলাম। ও সেটা পরেই খেলেছে।'' ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে এসেছিলেন মেসি। রামা তখনই সবার নজর এড়িয়ে মেসির কাছে জানতে চেয়েছিলেন, তিনি সেই তাবিজটা পরে খেলেছেন কি না! মেসি বাঁ-পায়ের মোজার ভিতর থেকে সেটা বের করে রামাকে দেখান। 

.