KL Rahul: একশোয় ১০০! সচিন-শেহওয়াগকে পিছনে ফেলে রাহুলের অনন্য় আইপিএল ইতিহাস

একের পর এক রেকর্ড করলেন কেএল রাহুল (KL Rahul)

Updated By: Apr 16, 2022, 08:00 PM IST
KL Rahul: একশোয় ১০০! সচিন-শেহওয়াগকে পিছনে ফেলে রাহুলের অনন্য় আইপিএল ইতিহাস
রাহুলের অনন্য কীর্তি

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium, Mumbai) শনিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। ক্যাপ্টেন কেএল রাহুলের (KL Rahul) অপরাজিত ঐতিহাসিক সেঞ্চুরিতে (৬০ বলে ১০৩) ভর করে লখনউ ১৮ রানে হারায় মুম্বইকে। 

এদিন রাহুল ৩৩ বলে অর্ধ-শতরান করেন। এরপর গিয়ার বদলে বাকি ২৪ বলে করে ফেলেন ১০০। লখনউয়ের ইনিংসের ১৯ নম্বর ওভারে রাহুল টাইমাল মিলসকে পয়েন্টের ওপর দিয়ে চার মেরে ক্রোড়পতি লিগের তৃতীয় শতরান করে ফেলেন। এদিন রাহুল তাঁর অসাধারণ ইনিংস সাজান ৯টি চার ও ৬টি ছয়ে। আইপিএল ক্য়াপ্টেন হিসাবে রাহুল ক্রোড়পতি লিগে করে ফেলেলেন দু'টি শতরান। অতীতে অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist), সঞ্জু স্যামসন (Sanju Samson), সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) আইপিএল দলকে নেতৃত্ব দেওয়ার সময় একটি মাত্রই শতরান করেছেন। রাহুল করলেন একাধিক।

২৯ বছরের রাহুলের এই সেঞ্চুরি স্মরণীয় হয়ে থাকবে আরও একটি কারণে। তিনি তাঁর কেরিয়ারের ১০০ নম্বর আইপিএল ম্যাচে সেঞ্চুরি করলেন। এর আগে এই টুর্নামেন্টে এমন নজির আর কোনও ক্রিকেটারের নেই। রাহুলের পরে থাকবেন ফাফ দু প্লেসিস (গত বছর কেকেআরের বিরুদ্ধে ১০০ তম আইপিএল ম্যাচে তিনি করেছিলেন ৮৬ রান)। রাহুল আইপিএলের সপ্তম ব্যাটার হিসাবে দুয়ের বেশি সেঞ্চুরি হাঁকানোর নজির গড়লেন। লখনউয়ের অধিনায়ক তাঁর আইপিএল কেরিয়ারের তৃতীয় শতরান হাঁকালেন এদিন। রাহুল স্পর্শ করলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স (AB de Villiers) ও রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন সঞ্জু স্যামসনকে (Sanju Samson)। এই তিন ব্যাটারেরই ঝুলিতে তিনটি করে সেঞ্চুরি।

আরও পড়ুন: IPL 2022: KL Rahul-এর শতরানে দুরন্ত জয় LSG-র, হাফ ডজন ম্যাচ হারল Mumbai Indians

আরও পড়ুনKL Rahul-AB de Villiers: দুরন্ত শতরান রাহুলের, অনন্য় রেকর্ডে স্পর্শ করলেন ডিভিলিয়ার্সকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.