হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি পদ থেকে সরানো হল Azhar-কে, করা হল শো-কজ

কেড়ে নেওয়া হল এই সংস্থার সদস্যপদও

Updated By: Jun 17, 2021, 01:53 PM IST
হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি পদ থেকে সরানো হল Azhar-কে, করা হল শো-কজ

নিজস্ব প্রতিবেদন: হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Hyderabad Cricket Association-HCA) পদ থেকে সাসপেন্ড করা হল ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে (Mohammed Azharuddin)। একইসঙ্গে কেড়ে নেওয়া হল এই সংস্থার সদস্যপদও। শুধু তাই নয়, অ্যাপেক্স কাউন্সিলের তরফ থেকে তাকে শো-কজ নোটিসও পাঠানো হল। কাউন্সিলের বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আজহারের বিরুদ্ধে বেশ কিছু অমীমাংসিত কেস রয়েছে যেগুলির শুনানি চলছে এখনও। সংস্থার বেশ কিছু নিয়ম তিনি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এইচসিএ সদস্যদের করা অভিযোগগুলির নিষ্পত্তি যতদিন না হচ্ছে ততদিন তাকে সাসপেন্ড হয়েই থাকতে হবে বলে জানিয়েছে অ্যাপেক্স কাউন্সিল। ২০১৯ সালের ২৭শে সেপ্টেম্বর হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মনোনীত হন এই বিতর্কিত প্রাক্তন অধিনায়ক।  

আরও পড়ুন: Hardik-Agastya: বাবার মতোই ছেলেও! স্টাইলে বাকিদের টেক্কা হার্দিক-অগস্ত্যার

আজহারের বিরুদ্ধে অভিযোগ যে তিনি দুবাইয়ের একটি ক্রিকেট ক্লাবের সদস্য। এই ক্লাব এমন একটি লিগে খেলে যা বিসিসিআই স্বীকৃত নয়। তিনি বোর্ডকে এই বিষয়ে কিছু জানাননি যা একেবারেই নিয়মবিরুদ্ধ। এছাড়াও তিনি সংস্থার সভাপতি থেকে অন্যায়ভাবে নানারকম সুযোগ-সুবিধা নিচ্ছেন বলে ঘনিষ্ঠমহলে অভিযোগ করেছেন সংস্থার সঙ্গে যুক্ত অন্যান্য আধিকারিকরা। আগামী এক সপ্তাহের মধ্যে আজহারকে এই শো-কজের যথাযথ উত্তর দিতে বলা হয়েছে অন্যথায় তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থাও নেওয়া হতে পারে।

আরও পড়ুন: Sergio Ramos: রিয়েল-রামোস সম্পর্কে ছেদ, ক্লাব ছাড়লেন স্প্যানিশ ডিফেন্ডার

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.