Mohammad Rizwan: প্রকৃত যোদ্ধা! সেমি ফাইনালের আগে দু'রাত আইসিইউ-তে ছিলেন রিজওয়ান

এই শরীর নিয়েই রিজওয়ান অজিদের বিরুদ্ধে জ্বলে ওঠেন। 

Updated By: Nov 12, 2021, 02:58 PM IST
Mohammad Rizwan: প্রকৃত যোদ্ধা! সেমি ফাইনালের আগে দু'রাত আইসিইউ-তে ছিলেন রিজওয়ান
মহম্মদ রিজওয়ান

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনাল হেরেই পাকিস্তানের বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে। তবে এই টুর্নামেন্টে পাক দলের লড়াইকে কুর্নিশ জানাচ্ছে বাইশ গজ। অ্যারন ফিঞ্চদের বিরুদ্ধে মহারণে নামার আগে জানা গিয়েছিল যে, দলের দুই তারকা মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ও শোয়েব মালিক (Shoaib Malik)। হাল্কা জ্বরে পড়েছেন। রিজওয়ান-মালিকের কোভিড রিপোর্ট নেগেটিভ আসার পরেই তাঁদের খেলার ছাড়পত্র মেলে। কিন্তু এখন জানা যাচ্ছে যে, পাকিস্তানের তারকা ব্যাটার-উইকেটকিপার রিজওয়ানের শুধুই জ্বর হয়নি, তিনি বুকে গুরুতর সংক্রমণ নিয়ে ভর্তি ছিলেন হাসপাতালে। সেমি ফাইনালের আগে দু'রাত আইসিইউ-তে ছিলেন রিজওয়ান! 

আরও পড়ুন: Imran Khan: পাক প্রধানমন্ত্রী এই বার্তাই দিলেন বাবর আজমদের

এই শরীর নিয়েই রিজওয়ান অজিদের বিরুদ্ধে জ্বলে ওঠেন। ৫২ বলে ঝকঝকে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। হয়তো তাঁর এই লড়াই দলের কাজে আসেনি। কিন্তু ক্রিকেট ফ্যানেরা রিজওয়ানকে যোদ্ধা বলছেন। পাক কিংবদন্তি শোয়েব আখতার রিজওয়ানের ছবি শেয়ার করে তাঁকে সেলাম করেছেন এই লড়াইয়ের জন্য। পাকিস্তান দলের ডাক্তার নাজিব সোমরু ম্যাচের পর মিডিয়াকে  বলেন, "গত ৯ নভেম্বর বুকে গুরুতর সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রিজওয়ান। সেরে ওঠার জন্য ওকে সেমি ফাইনালের আগে দু'রাত আইসিইউ-তে থাকতে হয়েছিল। ও অসাধারণ ভাবে সেরে উঠে ম্যাচের আগে ফিট হয়ে ওঠে। এই দায়বদ্ধতা দেখিয়ে দেয় যে, দেশ ওর কাছে কোন জায়গায়। মাঠে সবাই দেখেছে কী পারফরম্যান্সটাই না রিজওয়ান করেছেন। ওকে খেলানোর সিদ্ধান্ত ছিল গোটা দলের।"

পাকিস্তান একমাত্র দল যারা টি-২০ বিশ্বকাপে সুপার বারো পর্যায়ে প্রতিটি ম্যাচ জিতে শেষ চারে উঠেছে। পাকিস্তানের ১৭৬ রান তাড়া করতে নেমে ওয়েড-স্টোইনিস যুগলবন্দি শেষ চার ওভারে ম্যাচে পকেটে পুরে ফেলেন। ২০০৯ সালের পর ফের কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ জয়ের স্বপ্নভঙ্গ হয় পাকিস্তানের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.