মেরুন সবুজের দায়িত্ব এবার করিমের কাঁধে

Last Updated: Thursday, October 18, 2012 - 12:43

নামটা জানাই ছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণা।  মোহনবাগানের কোচ হিসেবে আগামী ১৮ নভেম্বর দায়িত্ব নিচ্ছেন করিম বেঞ্চিরিফা। এই মরক্কোন কোচের হাত ধরেই  মোহনবাগানের কপালে শেষ ট্রফি জুটেছিল। দলের এই দুর্দিনে করিম কে ঘিরেই আবার ট্রফির আশা জাগছে মোহন কর্তা-সমর্থকদের মধ্যে। সবুজ মেরুনের সহকারি কোচ হচ্ছেন মৃদুল ব্যানার্জি।
দীর্ঘ টালবাহানা, সালগাঁওকরের চুক্তি ভঙ্গ-সবকিছুর পর পদত্যাগ করে গঙ্গাপাড়ের ক্লাবে করিমের আসায় শীলমোহর পড়ে গেল। বৃহস্পতিবার  গোয়া লিগে সালগাঁওকরের কোচ হিসেবে শেষ ম্যাচ খেলেন করিম। তার আগেই সরকারিভাবে পদত্যাগ করলেন করিম বেঞ্চিরিফা। বৃহস্পতিবার সাত সকালেই ওডাফা-স্ট্যানলিদের কানে পৌঁছে যায় করিমের কোচ হওয়ার কথা। তাঁরাও বেশ খুশি এই খবরে। অতীত ঘাঁটলে দেখা যাবে চার্চিল ব্রাদার্সে থাকাকালীন মন কষাকষি শুরু হয় ওডাফা আর করিমের। শোনা যায় ওডাফাই নাকি তাড়িয়ে ছাড়েন করিমকে। কিন্তু বৃহস্পতিবার একেবারে ভিন্ন চিত্র। নাইজেরিয়ান গোল-মেশিন ওডাফা রীতিমতো সার্টিফিকেট দিয়ে রাখলেন মরোক্কান কোচকে।
সেসা গোয়া ফুটবল অ্যাকাডেমির কাছেও সালগাওকর কদিন আগেই হেরেছে ৩-১ গোলে৷ একঝাঁক উঠতি ফুটবলারকে নিয়ে গড়া সেসা গোয়া অ্যাকাডেমি গোয়া লিগে হারিয়ে দেয় ফেভারিট সালগাওকরকে৷ শোনা যাচ্ছে এর পরেই মোহনবাগানের সঙ্গে কথাবার্তা শুরু করেন করিম৷



First Published: Friday, October 19, 2012 - 17:44


comments powered by Disqus