MS Dhoni, IPL 2022: RCB-র বিরুদ্ধে হারতেই মেজাজ হারালেন ‘Captain Cool’! কিন্তু কেন?

প্লে-অফে তাদের যাওযার আশা কার্যত নেই। তাই আসন্ন ম্যাচগুলিতে পয়েন্ট তালিকার দিকে না তাকিয়ে দলের উন্নতিতেই সচেষ্ট মাহি।  

Updated By: May 5, 2022, 01:06 PM IST
MS Dhoni, IPL 2022: RCB-র বিরুদ্ধে হারতেই মেজাজ হারালেন ‘Captain Cool’! কিন্তু কেন?
দলের ব্যাটারদের একহাত নিলেন মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অধিনায়ক হিসেবে চলতি আইপিএল-এ (IPL 2022) দ্বিতীয় হার। বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) কাছে ১৩ রানে হারতেই ক্ষোভে ফেটে পড়লেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), মঈন আলিদের (Moeen Ali) খারাপ শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক। জানিয়ে দিলেন, দায়িত্বজ্ঞানহীন শট খেলার কারণেই হারতে হল ম্যাচ।

ম্যাচের শেষে ধোনি বলেন, “আমরা ওদের ১৭০ রানের আশেপাশে আটকে রেখেছিলাম, যা বেশ ভাল। আমার মতে ব্যাটাররাই আমাদের হতাশ করেছে। রান তাড়া করতে নেমে যখন লক্ষ্য় সামনে থাক, তখন অনেক সময় পরিস্থিতি বুঝে একটু সংযত থেকে খেলতে হয়। শট নির্বাচনগুলি শেষের দিকে অনেক ভাল হতে পারত।“

সিএসকের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে যথাক্রমে ২৮ ও ৫৬ রান করে দলকে শুরুটা ভালই দিয়েছিলেন। তবে ধোনিসহ মিডল অর্ডার ব্যর্থ হয়। সেই কথা স্বীকারও করে নিচ্ছেন মাহি।

ধোনি আরও বলেছেন, “এত ভাল শুরু হল। হাতে উইকেট ছিল। সময়ের সঙ্গে সঙ্গে পিচও ভাল হয়ে গেল। কিন্তু আমরা সেখানে একের পর এক উইকেট হারাতে লাগলাম। যদি এগুলো নিয়ে ভাবতে হয়, তা হলে সবার আগে শট নির্বাচন নিয়ে আমাদের কাজ করতে হবে। প্রথমে ব্যাট করলে উত্তেজনা থাকতে পারে। কিন্তু রান তাড়া সময় আসল কাজ হল হিসেবনিকেশ। সেটাই আমাদের আগে করতে হবে।”

প্লে-অফে তাদের যাওযার আশা কার্যত নেই। তাই আসন্ন ম্যাচগুলিতে পয়েন্ট তালিকার দিকে না তাকিয়ে দলের উন্নতিতেই সচেষ্ট মাহি।

তিনি যোগ করেন, “আমরা কোথায় ভুল করেছি, সেটা ধরতে হবে। কত পয়েন্ট আছে সেটা না ভেবে নিজেদের স্বাভাবিক খেলার দিকে নজর দেওয়া উচিত।“

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: RCB জিতলেও ধীর গতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত ‘King Kohli’

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022: চোখের নিমেষে Glenn Maxwell-কে রান আউট করেন ‘ক্যাপ্টেন কুল’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.