MS Dhoni, IPL 2022: Suresh Raina-র কোন রেকর্ড ভেঙে দিতে পারেন 'ক্যাপ্টেন কুল'? জেনে নিন

এই মুহূর্তে ধোনির ঝুলিতে রয়েছে ২১৭টি ছয়। এরমধ্যে  আইপিএল-এর মঞ্চে সিএসকে-এর হয়ে মেরেছেন ১৯১টি ছয়। বাকি ২৬টি ছয় মেরেছিলেন চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি প্রতিযোগিতায়।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 3, 2022, 05:49 PM IST
MS Dhoni, IPL 2022: Suresh Raina-র কোন রেকর্ড ভেঙে দিতে পারেন 'ক্যাপ্টেন কুল'? জেনে নিন
মেরেই চলেছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: তাঁর দলের অবস্থা ভাল নয়। গতবারের জয়ী চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এ বারের আইপিএল-এ (IPL 2022) ইতিমধ্যেই জোড়া হারের ধাক্কা হজম করে বসে আছে। তবে তাই বলে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) ব্যাট শান্ত নেই। বরং গত দুই মরসুমের তুলনায় এ বার অনেক ভাল ছন্দে আছেন 'ক্যাপ্টেন কুল'। গত দুই ম্যাচের মতো রবিবার পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে তাঁর ব্যাট কথা বললে, সুরেশ রায়নাকে (Suresh Raina) টপকে যেতে পারেন সিএসকে-র 'থালা'। 

কী সেই রেকর্ড? আইপিএল-এর ইতিহাসে রায়নাকে টপকে রেকর্ড নিজের নামে লেখাতে ধোনির প্রয়োজন আর মাত্র তিনটি ছয়। তিনটি ওভার বাউন্ডারি মারতে পারলেই ধোনি পিছনে ফেলবেন তাঁর প্রাক্তন সতীর্থকে।

এই মুহূর্তে ধোনির ঝুলিতে রয়েছে ২১৭টি ছয়। এরমধ্যে  আইপিএল-এর মঞ্চে সিএসকে-এর হয়ে মেরেছেন ১৯১টি ছয়। বাকি ২৬টি ছয় মেরেছিলেন চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি প্রতিযোগিতায়। ফলে আর তিনটি ছয় মারলেই টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে একটি দলের হয়ে সর্বোচ্চ ছয় হাঁকানো ক্রিকেটারদের তালিকায় তিনি উঠে আসবেন পঞ্চম স্থানে। এই তালিকার শীর্ষে রয়েছেন ক্রিস গেইল। তিনি আরসিবি-র হয়ে ২৬৩টি ছয় মেরেছিলেন। দ্বিতীয় স্থানে কায়রন পোলার্ড (২৪৯ ছয়,মুম্বই ইন্ডিয়ান্স), তৃতীয় স্থানে এবি ডিভিলিয়ার্স (২৪০,আরসিবি), চতুর্থ স্থানে বিরাট কোহলি (২২৬,আরসিবি), চেন্নাই সুপার কিংসের হয়ে রায়না মেরেছেন ২১৯টি ছয়।

প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩৮ বলে ৫০ রানে অপরাজিত ছিলেন। মেরেছিলেন ৭টি চার ও ১টি ছয়। স্ট্রাইক রেট ছিল ১৩১.৫৭। দ্বিতীয় ম্যাচে লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে মারমুখী মেজাজে ছিলেন মাহি। মাত্র ৬ বলে ১৬ রান অপরাজিত ছিলেন তিনি। মেরেছিলেন ২টি চার ও ১টি ছয়। সেই ইনিংসে তাঁর স্ট্রাইক রেট ২৬৬.৬৬। তাই এ বার পঞ্জাবের বিরুদ্ধেও ধোনিকে সেই খুনে মেজাজে দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া। 

আরও পড়ুন: IPL 2022: হারের পরেই কোন বিষয় নিয়ে বড় মন্তব্য করলেন Ricky Ponting? জেনে নিন

আরও পড়ুন: IPL 2022, MIvsRR: কবে মাঠে ফিরবেন Suryakumar Yadav? জানালেন Rohit Sharma

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.