ধোনি ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে 'আজাদী কা অমৃত মহোৎসব' এবং নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীর স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় বুধবার হাজির ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। কেতন সেনগুপ্ত, শিলাদিত্য চৌধুরী, অনুজ ধর এবং চন্দ্রচূর ঘোষের উপস্থিতিতে আধুনিক ভারতে নেতৃত্বের বিষয়ে নিজের মত জানান মহারাজ।  

Updated By: Aug 17, 2022, 11:52 PM IST
ধোনি ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক, জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
ধোনিই সেরা। জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) অন্যতম সেরা অধিনায়ক। বুধবার এক আলোচনা সভার এই মন্তব্য করলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে 'আজাদী কা অমৃত মহোৎসব' এবং নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীর স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় বুধবার হাজির ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। কেতন সেনগুপ্ত, শিলাদিত্য চৌধুরী, অনুজ ধর এবং চন্দ্রচূর ঘোষের উপস্থিতিতে আধুনিক ভারতে নেতৃত্বের বিষয়ে নিজের মত জানান মহারাজ।  

ভারতীয় ক্রিকেটের অন্যতম আগ্রাসী অধিনায়ক সৌরভ বলেন, "নেতৃত্ব সামলাতে গেলে দ্রুত সিদ্ধান্ত নিতে হয়। যে রকম ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনি চার নম্বরে ব্যাট করতে নেমে দ্রুত সিদ্ধান্ত নিয়ে ফাইনালের মোড় ঘুরিয়ে দিয়েছিল। তার পরে শেষ বলে ছক্কা মেরে ভারতের জয় ছিনিয়ে আনে। যুবরাজের আগে ব্যাট করতে নেমে সে দিন ও দুর্দান্ত ইনিংস খেলে দলকে জিতিয়ে ফিরেছিল। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক তাই ধোনিকে বলা হয়।" যোগ করেন, "আমার সময়ে ক্রিকেট খেলাটা কিছুটা অন্যরকম ছিল। নেতৃত্ব বিষয়টা ভীষণ ভাবেই সময় ও পরিস্থিতির উপরে নির্ভর করে। আইপিএল ও টি-টোয়েন্টি ক্রিকেট আসার পরে এই মধ্যবর্তী সময়টায় ধোনি দারুণ ভাবে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছে। ধোনি একজন প্রকৃত দলনেতা। বিরাটের অধিনায়ক হিসেবে রেকর্ড ভাল। এখন রোহিতও দলটাকে ভাল চালাচ্ছে। " 

আরও পড়ুন: KL Rahul : জিম্বাবোয়ের বিরুদ্ধে নামার আগে আবেগতাড়িত নেতা রাহুল

আরও পড়ুন: Rohit Sharma, IND vs PAK : বাবর আজমের পাকিস্তানকে বুঝে নেবে ভারত, হুঙ্কার দিলেন 'হিটম্যান'

আয়োজকদের তরফে একটি নির্মাণসংস্থার সিইও কেতন সেনগুপ্তও বলেন, "সৌরভ একজন জীবন্ত কিংবদন্তি। ওর মধ্যে দলকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার বিরল গুণ রয়েছে। ভারতীয় দল নিয়ে ও ভালই এগিয়ে গিয়েছিল। ভারতীয় ক্রিকেটের ইকোসিস্টেম পুরোপুরি বদলে দিয়েছিল সৌরভ।" ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট বলেন, "রোহিত শর্মা শান্ত মাথায় দলকে নেতৃত্ব দেয়। দলকে এগিয়ে নিয়ে যেতে সতর্ক ভাবে সিদ্ধান্ত নেয় রোহিত।" সৌরভ আরও বলেন, "নেতৃত্ব দিতে গিয়ে চাপের কথা ভাবলে চলবে না। চাপ নিতেই হবে। আর সিদ্ধান্ত নিতে গেলে দোনোমোনো করা চলবে না। যা হৃদয় বা মন বলবে, সে ভাবেই এগিয়ে যেতে হবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.