একদিন ও টি-২০ ক্রিকেটে ভারতের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন মহেন্দ্র সিং ধোনি

২০১৫ সালেই ভারতীয় দলের টেস্ট অধিনায়কত্ব থেকে অবসর নিয়েছিলেন তিনি। এবার একদিন ও টি-২০ দলের অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়ালেন মহেন্দ্র সিং ধোনি। আসন্ন ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজ থেকেই আর অধিনায়ক থাকবেন না তিনি বলে BCCI সূত্রে খবর। অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও, একদিন ও টি-২০ দলের সদস্য থাকছেন তিনি।

Updated By: Jan 4, 2017, 09:30 PM IST
একদিন ও টি-২০ ক্রিকেটে ভারতের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন মহেন্দ্র সিং ধোনি

ওয়েব ডেস্ক : ২০১৫ সালেই ভারতীয় দলের টেস্ট অধিনায়কত্ব থেকে অবসর নিয়েছিলেন তিনি। এবার একদিন ও টি-২০ দলের অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়ালেন মহেন্দ্র সিং ধোনি। আসন্ন ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজ থেকেই আর অধিনায়ক থাকবেন না তিনি বলে BCCI সূত্রে খবর। অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও, একদিন ও টি-২০ দলের সদস্য থাকছেন তিনি।

আরও পড়ুন-  সুপ্রিম কোর্টের রায়ে বেকায়দায় সিএবি

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নজিরবিহীন রায়ে বর্তমানে রীতিমত বেকায়দায় BCCI এবং একাধিক রাজ্য সংস্থা। বিশেষ করে CAB-র অবস্থা আরও বেশি জটিল। লোধার রায়ে সাফ নির্দেশ দেওয়া হয়েছে যে সমস্ত কর্মকর্তা লোধা কমিশনের দেওয়া শর্ত পূরণ করছেন না তারা রায়দানের পর মুহূর্ত থেকেই পদ হারাবেন। এই পরিস্থিতিতেই ধোনির এই সিদ্ধান্ত অত্যন্ত তাত্‍পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও, ঠিক কী কারণে এই সিদ্ধান্ত এখনও তাঁর তরফে জানানো হয়নি। ১৯৯টি একদিনের ম্যাচে অধিনায়কত্ব করেছেন ধোনি। তিনি সরে দাঁড়ানোয় সমস্ত ফরম্যাটেই এবার অধিনায়ক হলেন বিরাট কোহলি।     

 

.