Nick Kyrgios: করে ফেলছিলেন আত্মহত্যা! থাকেন মানসিক হাসপাতালেও, বিস্ফোরক টেনিসের 'খারাপ ছেলে'

Nick Kyrgios reveals contemplating suicide after Wimbledon loss: মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন তিনি। রাখতে চাননি এই জীবনটাই। নিজেকে বদলাতে থেকেছেন মানসিক হাসপাতালেও। অকপটে জানালেন নিক কিরগিয়স।  

Updated By: Jun 16, 2023, 11:27 AM IST
Nick Kyrgios: করে ফেলছিলেন আত্মহত্যা! থাকেন মানসিক হাসপাতালেও, বিস্ফোরক টেনিসের 'খারাপ ছেলে'
অকপট নিক কিরগিয়স!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টেনিস সার্কিটের অন্য়তম চর্চিত নাম নিক কিরগিয়স (Nick Kyrgios)। ২৮ বছরের ক্য়ানবেরার তারকার কোর্টে ও কোর্টের বাইরে এমন কিছু কাণ্ড ঘটিয়েছেন, যার জন্য তাঁকে টেনিসের 'ব্যাড বয়' ওরফে খারাপ ছেলে বলা হয়। বিশ্বের ২৫ নম্বর টেনিস তারকাকে নিয়ে নেটফ্লিক্স (Netflix) ডকু বানিয়েছে। নাম 'ব্রেক পয়েন্ট' (Break Point)। সেখানে নিক তাঁর জীবনের অন্ধকার দিকগুলি তুলে ধরেছেন। ২০১৯ সালে উইম্বলডন (Wimbledon 2019) খেলতে নেমে নিক দ্বিতীয় রাউন্ডে ছিটকে গিয়েছিলেন। রাফায়েল নাদাল (Rafael Nadal) তাঁর জমি কেড়ে নিয়েছিলেন। এই হার আর মানতে পারেননি নিক। করতে যাচ্ছিলেন আত্মহত্যা। নেটফ্লিক্সের ডকু-তে অকপটে জানালেন নিক। 

নিক বলেন, 'আমি সত্য়িই আত্মহত্যার কথা ভাবছিলাম'। আমি উইম্বলডন হেরে গিয়েছিলাম। আমি ঘুম থেকে উঠে দেখি, আমার বিছানায় বাবা বসে আছে। তিনি অঝোরে কাঁদছিলেন। ওটাই আমার কাছে ওয়েক-আপ কল ছিল। আমার মনে হয়েছিল, এই খেলা আমি আর চালিয়ে যেতে পারব না। এরপর আমাকে লন্ডনের মানসিক হাসপাতালে কাটাতে হয় এই সমস্যাগুলি থেকে বেরিয়ে আসার জন্য়। সকলের প্রত্যাশার চাপের সঙ্গে লড়াই করতে পারিনি। আমি তখন যেরকমের মানুষ হয়ে গিয়েছিলাম, নিজেকেই ঘৃণা করতাম। আমি মদ্যপান শুরু করি, ড্রাগস নিই। পরিবারের সঙ্গে আমার সম্পর্ক শেষ হয়ে গিয়েছিল। আমার সমস্ত ঘনিষ্ঠ বন্ধুদের দূরে ঠেলে দিয়েছিলাম। আমি নিজের শরীরে আঘাত এনেছিলাম। সেজন্য একসময়ে স্লিভ পরে খেলেছিলাম। ওগুলো ঢাকার জন্য।'

আরও পড়ুন: Wimbledon 2023: রেকর্ড অর্থ! এবার ধনবর্ষা উইম্বলডনে, টাকার অংক শুনলে মাথা ঘুরে যাবে

গত ফেব্রুয়ারিতে নিক ইনস্টাগ্রামে লম্বা পোস্ট করে জানিয়ে ছিলেন যে, মানসিক সুস্থতার জন্য তাঁকে বিরাট লড়াই করতে হয়েছিল। তিনি লিখেছিলেন, 'আমি গর্বের সঙ্গে বলতে পারি যে, আমি সম্পূর্ণ বদলে গিয়েছি। সবকিছুই দেখছি অন্য ভাবে। একটি মুহূর্তও আমি আর আগ্রাহ্য করছি না। আমি চাই আপনারাও সম্পূর্ণ সম্ভাবনাকে কাজে লাগিয়েই হাসতে থাকুন। জীবন সুন্দর।' অন্যদিকে আগামী ৩ থেকে ১৬ জুলাই পর্যন্ত চলবে টেনিসের সবচেয়ে প্রাচীন টুর্নামেন্ট। দুয়ারে তেইশের উইম্বলডন। এবার উইম্বলডনে সবচেয়ে বড় চমক পুরস্কারের অর্থ। গতবছরের তুলনায় মোট অর্থের পরিমাণ ১১.২ শতাংশ বাড়ল। প্রাক করোনা আবহের তুলনায় অর্থাৎ ২০১৯ সালে অনুষ্ঠিত উইম্বলডনের চেয়ে ১৭.১ শতাংশ বৃদ্ধি। পাউন্ডের হিসেবে ৪৪.৭ মিলিয়ন পাউন্ড (৫৬.৫২ মিলিয়ন ডলার)। বুধবার বিবৃতি দিয়ে উইম্বলডনে ধনবর্ষার কথা ঘোষণা করে দিল অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.