PM Modi: প্রধানমন্ত্রীকে উপহারের ডালি; জারিন দিলেন দস্তানা, হিমা পরালেন গামছা

কমনওয়েলথে এবার অংশগ্রহণকারী ৭২ দেশের মধ্যে ভারত শেষ করেছিল চারে। ভারতের ঝুলিতে এসেছে ৬১টি পদক। এর মধ্যে রয়েছে ২২টি সোনা, ১৬টি রুপো এবং ২৩টি ব্রোঞ্জ।

Updated By: Aug 14, 2022, 03:48 PM IST
PM Modi: প্রধানমন্ত্রীকে উপহারের ডালি; জারিন দিলেন দস্তানা, হিমা পরালেন গামছা
মোদীকে একাধিক উপহার অ্যাথলিটদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কমনওয়েলথে (CWG 2022) অংশ নেওয়া ভারতীয় অ্যাথলিটদের নিজের বাসভবনে আমন্ত্রণ জানিয়ে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। গত শনিবার প্রধানমন্ত্রীকে উপহারের ডালি সাজিয়ে দিয়েছেন বক্সার নিখাত জারিন (Nikhat Zareen) ও স্প্রিন্টার হিমা দাস (Hima Das)। জারিন মহিলাদের বক্সিংয়ে ৫০ কেজি বিভাগে দেশকে সোনা এনে দিয়েছেন। ইউনাইটেড কিংডমের ক্যারলি এমসি নুলকে হারিয়েই গলায় স্বর্ণপদক ঝুলিয়ে ছিলেন। কমনওয়েলথে অংশ নেওয়া সকল বক্সারদের স্বাক্ষরিত বক্সিং গ্লাভস জারিন উপহার হিসাবে দেন মোদীকে। জারিন নিজে ট্যুইট করে এই ছবি পোস্ট করেছেন। অন্যদিকে হিমা হিটে দুরন্ত পারফর্ম করে সেমিফাইনালে গিয়েছিলেন ঠিকই, কিন্তু 'ধিং এক্সপ্রেস' পদক আনতে ব্য়র্থ হন। অসমের কন্যা তাঁর রাজ্যের ঐতিহ্যবাহী গামছা পরিয়ে দেন মোদীকে। হিমাও ট্যুইট করেছেন ছবি।

আরও পড়ুন: PM Modi, CWG 2022: 'ভারতীয় ক্রীড়াক্ষেত্রে স্বর্ণযুগের শুভারম্ভ!' অ্যাথলিটদের বললেন প্রধানমন্ত্রী

মোদি অনুষ্ঠানে বলেছেন, 'আমি খুশি যে, আপনারা সকলে সময় বার করে আমার সঙ্গে আমার বাড়িতে দেখা করতে এসেছেন। ঠিক যেন পরিবারের সদস্য। বাকি সকল ভারতীয়দের মধ্যে আমিও আপনাদের সঙ্গে কথা বলতে পেরে গর্বিত। আপনাদের স্বাগত জানাই। যুবশক্তি সবে শুরু করেছে। ভারতীয় স্পোর্টসে সোনার যুগের শুরু। বিগত কয়েক সপ্তাহে ভারত দু'টি রেকর্ড কৃতিত্বের অধিকারী হয়েছে। কমনওয়েলথে ঐতিহাসিক পারফরম্যান্সের পাশাপাশি এই প্রথম ভারতে দাবার অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। ভারত শুধু সফল ভাবেই দাবার অলিম্পিয়াডের আয়োজন করেনি। দাবার ঐতিহ্যের ধারাবাহিকতা ধরে রেখেছে।  ভারত সেরা পারফরম্যান্স করেছে। আমি সকলকে শুভেচ্ছা জানাই যাঁরা দাবার অলিম্পিয়াডেও পদক জিতেছেন।' হরমনপ্রীত কউরের নেতৃত্বে ভারতীয় মহিলা ক্রিকেট দল কমনওয়েলথে রুপোর পদক জিতেছে। ভারতের মহিলা হকি দলও ব্রোঞ্জ জিতে ফিরেছে। কমনওয়েলথে এবার অংশগ্রহণকারী ৭২ দেশের মধ্যে ভারত শেষ করেছিল চারে। ভারতের ঝুলিতে এসেছে ৬১টি পদক। এর মধ্যে রয়েছে ২২টি সোনা, ১৬টি রুপো এবং ২৩টি ব্রোঞ্জ। বার্মিংহ্যাম থেকে দেশে ফিরে এসেছেন ভারতীয় অ্যাথলিটরা। শনিবার অর্থাৎ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) তাঁর বাসভবনে আমন্ত্রণ জানিয়ে ছিলেন মীরাবাই চানু ও অচিন্ত্য শিউলিদের। অ্যাথলিটদের সঙ্গে এদিন কথা বলেন মোদী। জানান যে, ভারতের যুবশক্তির সৌজন্যে ক্রীড়াক্ষেত্রে স্বর্ণযুগের শুভারম্ভ হয়েছে।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.