Novak Djokovic, Wimbledon 2022: দুরন্ত কামব্যাক করে শেষ চারে জোকার

এ দিন ম্যাচের শুরুতে সবাইকে চমকে দেন অখ্যাত জ্যানিক। ম্যাচের শুরুতেই 'জোকার'-এর বিরুদ্ধে জোড়া সেট জিতে নেন ২০ বছরের ইতালীয় তরুণ। তখন খেলার ফলাফল ছিল জ্যানিকের পক্ষে। ৫-৭, ২-৬।

Updated By: Jul 5, 2022, 11:16 PM IST
Novak Djokovic, Wimbledon 2022: দুরন্ত কামব্যাক করে শেষ চারে জোকার
শেষ চার নিশ্চিত করার নোভাক জকোভিচ। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি উইম্বলডনে দাপট বজায় রেখেছেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ২০ বছরের তরুণ ইতালির জ্যানিক সিনারের (Jannik Sinner) বিরুদ্ধে পাঁচ সেটের কঠিন লড়াইয়ের পর জয় পেলেন সার্বিয়ান তারকা। মঙ্গলবার কঠিন লড়াইয়ে প্রথম দুই সেট হেরে যান তিনি। তবে খেই হারাননি। তাই লাগাতার তিন সেটে জিতে ম্যাচ পকেটে পুরে নেন জোকার। 

৩ ঘণ্টা ৩৫ মিনিটের লড়াই হয় দু'জনের মধ্যে। খেলার ফলাফল ৫-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-২। এই নিয়ে উইম্বলডনের মঞ্চে ১১ বার সেমিফাইনালে উঠলেন নোভাক। চলতি বছরে এটাই তাঁর শেষ গ্র্যান্ডস্লাম হতে চলেছে। তাই এই প্রতিযোগিতায় একবার চ্যাম্পিয়ন হতে মরিয়া থাকবেন ২০টি গ্র্যান্ডস্লামের মালিক।

এ দিন ম্যাচের শুরুতে সবাইকে চমকে দেন অখ্যাত জ্যানিক। ম্যাচের শুরুতেই 'জোকার'-এর বিরুদ্ধে জোড়া সেট জিতে নেন ২০ বছরের ইতালীয় তরুণ। তখন খেলার ফলাফল ছিল জ্যানিকের পক্ষে। ৫-৭, ২-৬। ফোরহ্যান্ড, ব্য়াকহ্যান্ড সবেতেই তরুণ জ্যানিক বিধ্বংসী মেজাজে ছিলেন। বিশেষ করে সার্ভে একেবারে নিঁখুত ছিলেন এই তরুণ। একইসঙ্গে এই দুই সেটে অসংখ্য আনফোর্সড এরর করেন জকোভিচ। এর ফলে বাড়তি সুবিধে পেয়ে যান সিনার।

যদিও এরপর নিজের ধারাবাহিকতা বজায় রেখে কামব্যাক করেন জকোভিচ। স্রেফ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ম্যাচ জেতেন তিনি। তৃতীয় সেটে মাত্র দু'বার আনফোর্সড এরর ছিল জোকারের। সেই সেট তিনি ৬-৩ ব্যবধানে জিতে যান। পরের দুই সেটে জোকারের খেলার ফল তাঁর পক্ষেই ৬-২, ৬-২। তবে ম্যাচ জিতলেও হাঁটুর বয়সি প্রতিপক্ষের বিরুদ্ধে কিন্তু বেশ কঠিন লড়াই করতে হল সার্বিয়ান টেনিস তারকাকে। 
সেমি ফাইনালে জোকার মুখোমুখি হবেন ক্যামেরন নরি ও ডেভিড গফিনের মধ্যে যে জিতবেন, তাঁর সঙ্গে।

আরও পড়ুন: Wriddhiman Saha: ত্রিপুরায় দ্বৈত ভূমিকায় নতুন ইনিংস শুরু করবেন ঋদ্ধি

আরও পড়ুন: Ben Stokes, ENG vs IND : কীভাবে ক্রিকেটের নিয়মকে বুড়ো আঙুল দেখালেন ইংরেজ অধিনায়ক? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.