Roger Binny, BCCI President: '৮৩-র বিশ্বকাপজয়ী বিনির মনোনয়ন নিয়ে তীব্র জটিলতা, সভাপতি হতে পারবেন তো?

Roger Binny, BCCI President:  হায়দরাবাদ ক্রিকেট সংস্থা এবং উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থাও। যদিও সকলের আবেদনই খারিজ করা হয়েছে। বোর্ডের নির্বাচনী আধিকারিক আবার সব তথ্য খতিয়ে দেখেছেন। 

Updated By: Oct 16, 2022, 04:52 PM IST
Roger Binny, BCCI President: '৮৩-র বিশ্বকাপজয়ী বিনির মনোনয়ন নিয়ে তীব্র জটিলতা, সভাপতি হতে পারবেন তো?
রজার বিনির নতুন ইনিংস শুরু হওয়ার আগে জটিলতা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) বাদ দেওয়ার পরেও বিসিসিআই-তে (BCCI) এখন টালমাটাল অবস্থা! জোর ডামাডোল চলছে ভারতীয় ক্রিকেট বোর্ডে! ভারতীয় ক্রিকেটের পরবর্তী সভাপতির আসনে বসানোর জন্য নিজের পছন্দের প্রতিনিধি রজার বিনিকে (Roger Binny) বসানোর অঙ্ক একেবারে ছক মিলিয়ে কষে ফেলেছিলেন এন.শ্রীনিবাসন (N.Srinivasan)। তবে সেটা যতটা সহজে হবে বলে মনে করা হয়েছিল, ততটা সহজে কিন্তু ঘটছে না বিষয়টা। কারণ ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী (1983 World Cup) সদস্যের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তাঁরই কর্নাটক রাজ্য সংস্থার (Karnataka State Cricket Association) দুই সদস্য। 

১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হিসেবে রজার বিনির নাম ঘোষণা হয়ে যাওয়ার কথা। কিন্তু এর আগে হঠাৎ করেই বিনির মনোনয়ন নিয়ে জটিলতা তৈরি হল। আর এই সমস্যা তৈরি করলেন কর্নাটক রাজ্য সংস্থার (কেএসসিএ) দুই সদস্য।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

তাঁরা অভিযোগ তুলেছেন, বিনির মনোনয়ন পত্র বৈধ নয়। কেএসসিএ-র দুই সদস্য এএম.রামমূর্তি এবং এন. শ্রীপতি অভিযোগ, সংস্থার পরিচালন সমিতির দিকে। তাঁদের অভিযোগ, ৩ অক্টোবর কেএসসিএ-র ম্যানেজিং কমিটির মেয়াদ ফুরিয়ে গিয়েছে। আর তারপর মনোনয়ন জমা দিয়েছেন রজার বিনি। তিনি  কর্নাটক ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকেই মনোনয়ন জমা দিয়েছেন। ফলে কমিটির মেয়াদ ফুরিয়ে গেলে কীভাবে তিনি মনোনয়ন জমা করতে পারেন সেটা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। কর্তাদের একাংশ বিনির মনোনয়নকে অবৈধ বলে বর্ণনা করেছেন।

আরও পড়ুন: Sourav Ganguly: আইসিসি না সিএবি! আগামি ৪৮ ঘন্টায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভাগ্য নির্ধারণ

আরও পড়ুন: Shahbaz Ahmed, Syed Mustaq Ali T20: দুরন্ত অলরাউন্ডার শাহবাজ, গতবারের চ্যাম্পিয়ন তামিলনাড়ুকে ৪৩ রানে উড়িয়ে দিল বাংলা

একই আবেদন করেছ, হায়দরাবাদ ক্রিকেট সংস্থা এবং উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থাও। যদিও তাঁদের এই অভিযোগ খারিজ হয়ে গেছে। কারণ নির্বাচনী অফিসার জ্যোতি বলেন, 'কেএসসিএ-এর অভিযোগের ভিত্তিতে দেখা গিয়েছে যে ১২ সেপ্টেম্বর ও ১৪ সেপ্টেম্বর ২০২২-এ সংস্থার পক্ষ থেকে সাধারণ সভা আয়োজনের জন্য সময় চাওয়া হয় ৩১ ডিসেম্বরের আগে। সেই অনুরোধ মেনে নিয়ে তাদের অনুমতি দেওয়া হয় ডিস্ট্রিক রেজিস্ট্রার অফিস থেকে। ফলে ৩১ ডিসেম্বর ২০২২ সালের মধ্যে বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে হবে কেএসসিএ-তে। এই হিসেবে দেখতে গেলে রজার বিনির মনোনয়ন অবৈধ নয়। তাই এই অভিযোগটিকে খারিজ করা হল।' বোর্ডের নির্বাচনী আধিকারিক আবার সব তথ্য খতিয়ে দেখে জানিয়েছেন, রজার বিনির মনোনয়ন বা সভাপতি নির্বাচিত হওয়া নিয়ে কোনও সমস্যা নেই। অর্থাৎ, সর্বসম্মতিক্রমে তাঁর সভাপতি হিসাবে নির্বাচিত হওয়া সময়ের অপেক্ষা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.