PAK vs ZIM, ICC T20 World Cup 2022: পাক বাঙ্কার গুঁড়িয়ে সিন উইলিয়ামস-সিকন্দর রাজাদের উদ্দাম নাচ, ভিডিয়ো ভাইরাল

জিম্বাবোয়ে টস জিতে বাবরদের বোলিংয়ের আমন্ত্রণ জানান। মহম্মদ ওয়াসিমের পেস ও শাহদাব খানের স্পিনের দাপটে জিম্বাবোয়ের ব্যাটাররা কেউ দাঁড়াতে পারেননি ক্রিজে। 

Updated By: Oct 28, 2022, 01:50 PM IST
PAK vs ZIM, ICC T20 World Cup 2022: পাক বাঙ্কার গুঁড়িয়ে সিন উইলিয়ামস-সিকন্দর রাজাদের উদ্দাম নাচ, ভিডিয়ো ভাইরাল
ঐতিহাসিক জয়ের পর জিম্বাবোয়ের ক্রিকেটারদের নাচ। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2022) রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ১ রানে জয়! তাও আবার শক্তি ও ক্রিকেটীয় স্কিলের বিচারে অনেক এগিয়ে থাকা পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে এসেছে জয়। স্বভাবতই জিম্বাবোয়ে (Zimbabwe) দলের সবাই সেলিব্রেশনে মত্ত হয়ে উঠবেন এটাই তো স্বাভাবিক। পারথের মাঠে সিন উইলিয়ামস (Sean Williams)-সিকন্দর রাজাদের (Sikandar Raza) উদ্দাম নাচ এই মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। দলের টুইটারে সেই সেলিব্রেশন তুলে ধরা হয়েছে। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে পাকিস্তান ছয় নম্বরে। সেখানে জিম্বাবোয়ে ক্রমতালিকায় ১০-এ। পাকিস্তানের ব্যাটিং দেখে অবশ্য মনে হয়নি যে, বাবর আজমের দল জিম্বাবোয়ের থেকে ধারে বা ভারে এগিয়ে। জিম্বাবোয়ের করা মাত্র ১৩০ রানও তাড়া করতে পারল না 'মেন ইন গ্রিন'! শেষ ৬ বলের থ্রিলারে পাকিস্তান হারল ১ রানে। ফলে আফ্রিকার এই দেশের ক্রিকেটারদের থেকে সাধারণ মানুষ, তাঁদের উল্লাস করাই তো স্বাভাবিক।  

জিম্বাবোয়ে টস জিতে বাবরদের বোলিংয়ের আমন্ত্রণ জানান। মহম্মদ ওয়াসিমের পেস ও শাহদাব খানের স্পিনের দাপটে জিম্বাবোয়ের ব্যাটাররা কেউ দাঁড়াতে পারেননি ক্রিজে। ব্যতিক্রম বলতে সিন উইলিয়ামস। ২৮ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি। বাকি আর একজনও ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ওয়াসিম চার উইকেট ও শাহদাব নেন তিন উইকেট। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জিম্বাবোয়ের এই অল্প রান তাড়া করে পাকিস্তান অনায়াসে জিতে যাবে বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু বাস্তবে চিত্রটা একদম উল্টে গেল। কারণ পাকিস্তানের ব্যাটিংয়ের মূলস্তম্ভ বাবর ও মহম্মদ রিজওয়ান যেদিন ব্যর্থ হন, সেদিন পাকিস্তান আর দিশা খুঁজে পায় না। তারকা ওপেনিং জুটি পাঁচ ওভারের মধ্যে ফিরে যান স্কোরবোর্ডে মাত্র ২৩ রান যোগ করে। বাবর চার রানে ও রিজওয়ান ১৪ রানে ফিরে যান।

আরও পড়ুন: Suryakumar Yadav, ICC T20 World Cup 2022: ব্যাটে উত্তাপ ছড়ানোর পর মুখের বুলিতে সবাই কুপোকাত! ভাইরাল ভিডিয়োতে মেজাজে 'স্কাই'

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: কাপ যুদ্ধের মধ্যে অবসর নিতে চেয়েছিলেন! অশ্বিনের মন্তব্যকে ঘিরে চাঞ্চল্য

দুই উইকেট পড়ে যাওয়া পাকিস্তান ব্যাটিং লাইন-আপে অক্সিজেনের জোগান দেন শান মাসুদ। কিন্তু মাসুদের হাত শক্ত করতে এসে ইফতিকার আহমেদ (৫), শাহদাব খান (১৭) ও হায়দার আলিরা (০) চূড়ান্ত ব্য়র্থ হন। কারণ সিকন্দর রাজা ততক্ষণে ম্যাজিক করতে শুরু করে দেন। ৩৮ বলে ৪৪ রান করে মাসুদ ফেরেন সেই রাজার বলেই। স্টাম্পআউট হন তিনি। তখন পাকিস্তানের স্কোর ৯৪ রানে ৬ উইকেট। 

জিম্বাবোয়ে কার্যত ম্যাচে আধিপত্য দেখাতে শুরু করে দিয়েছিল। কিন্তু মহম্মদ নাওয়াজ ও মহম্মদ ওয়াসিম শেষ পর্যন্ত লড়াই চালানোর চেষ্টা করেন। শেষ ওভারে পাকিস্তানের জেতার জন্য ১১ রানের প্রয়োজন ছিল। ওয়াসিম ১২ রানে অপরাজিত থাকেন ঠিকই, কিন্তু নওয়াজ ১৮ বলে ২২ রান করে আউট হয়ে যান। শেষ বলে পাকিস্তানের জয়ের জন্য় তিন রান প্রয়োজন ছিল। শাহিন শাহ আফ্রিদি নেমে ২ রান নিতেই সক্ষম হন শেষ পর্যন্ত। ফলে জিম্বাবোয়ে ম্যাচ জিতেই পারথ ছাড়ে। তাই তো এই ঐতিহাসিক জয়ের পর নেচে সেলিব্রেশন ছাড়া, স্টেডিয়ামে আসা সাধারণ মানুষদেরও ধন্যবাদ জানালেন ক্রিকেটাররা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)        

.