Suryakumar Yadav, ICC T20 World Cup 2022: ব্যাটে উত্তাপ ছড়ানোর পর মুখের বুলিতে সবাই কুপোকাত! ভাইরাল ভিডিয়োতে মেজাজে 'স্কাই'

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ স্কোরার ছিলেন সূর্য। ঠাণ্ডা মাথায় বোলারদের 'খুন' করা সূর্যের পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠে যেতে বাধ্য।

Updated By: Oct 28, 2022, 01:04 PM IST
Suryakumar Yadav, ICC T20 World Cup 2022: ব্যাটে উত্তাপ ছড়ানোর পর মুখের বুলিতে সবাই কুপোকাত! ভাইরাল ভিডিয়োতে মেজাজে 'স্কাই'
ডাচদের বিরুদ্ধে মারমুখী মেজাজে সূর্য কুমার যাদব। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) আগেই ছন্দে ছিলেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। প্রতি ম্যাচেই চলছে তাঁর দাপট। ব্যাট হাতে বিপক্ষকে উড়িয়ে দিচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) এই ব্যাটার। ঘরের মাঠে অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকাকে (South Africa) বুঝে নেওয়ার পর এবার কাপ যুদ্ধের মঞ্চেও দাগ কাটলেন সূর্য। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে প্রথম ম্যাচে ভালো শুরু করেও ১৫ রানে ফিরেছিলেন। তবে এবার আর ভুল করলেন না। সিডনির স্লো পিচে নেদারল্যান্ডসের (Netharlands) বোলারদের কচুকাটা করলেন 'স্কাই'। ২৫ বলে ৫১ রানে অপরাজিত থাকার সুবাদে হলেন ম্যাচের সেরা। আর পুরস্কার নিতে গিয়েও তাঁকে মজা করতে দেখা গেল। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ার সৌজন্যে ভাইরাল হয়ে গিয়েছে। 

বাইশ গজের যুদ্ধে ব্যাট চালানো ছাড়া এমনিতে খোশমেজাজেই থাকেন সূর্য। সেটা ডাচদের বিরুদ্ধে ম্যাচ শেষ হওয়ার পর ফের দেখা গেল। ম্যাচের সেরা হওয়ার পুরস্কার হাতে তুলে নেওয়ার আগে তাঁর পাশে দাঁড়ানো ব্যক্তিকে সূর্য বলে ওঠেন, 'লাও ভাইয়া দো'। বাংলায় তর্জমা করলে মানে বোঝাও, 'দাদা আমাকে দিয়ে দাও।' সূর্যের এমন মন্তব্য ভাইরাল হতে সময় লাগেনি। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ স্কোরার ছিলেন সূর্য। ঠাণ্ডা মাথায় বোলারদের 'খুন' করা সূর্যের পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠে যেতে বাধ্য। ৩ ম্যাচে রান ছিল ১১৫। সর্বাধিক রান করেছিলেন হায়দরাবাদ। ৩৬ বলে ৬৯ রান। গড় ৩৮.৩৩। স্ট্রাইক রেট ১৮৫.৪৮। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও সফল হয়েছিলেন এই মুম্বইকর। ৩ ম্যাচে রান ছিল ১১৯। সর্বাধিক ৩৯ বলে ৬১ রান করেছিলেন গুয়াহাটিতে। গড় ৫৯.৫০। স্ট্রাইক রেট ১৯৫.০৮। সামগ্রিক ভাবে এই মারকুটে মুম্বইকর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটেও সফল। মাত্র ৩৬ ম্যাচে করে ফেলেছেন ১১১১ রান। গড় ৩৯.৬৮। স্ট্রাইক রেট ১৭৭.৪৮। সঙ্গে জ্বলজ্বল করছে ১টি শতরান ও ১০টি অর্ধ শতরান।

আরও পড়ুন: Virat Kohli and Suryakumar Yadav, SurVir: সূর্য-বিরাট এখন থেকে ‘সুরবীর’! উত্তাল সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন:  Suryakumar Yadav, ICC T20 World Cup 2022: কোহলির সঙ্গে 'বিরাট' জুটি কেমন ছিল? ম্যাচের সেরা হয়ে জানিয়ে দিলেন স্কাই

খলামেলা মেজাজ সাংবাদিক সম্মেলনেও দেখা গেল। সেখানে সূর্যকে প্রশ্ন করা হয় কীভাবে 'ট্রেডমার্ক' শটগুলো মারেন? সূর্যের জবাব ছিল, 'আমি কিছু শট নিজের জন্য বেছে রেখেছি। সেগুলোই ক্রিজে গিয়ে ব্যবহার করি। যে শটগুলো বছরের পর বছর ধরে খেলে এসেছি, সেগুলোই এখানেও মারছি। দলের জন্য রান করতে পারলে খুব ভালো লাগে। তবে কোনও ম্যাচে ব্যর্থ হলেও ভেঙে পড়িনা। কারণ আমার নিজের উপর বিশ্বাস আছে।' 

এশিয়া কাপে তাঁর পারফরম্যান্স ভালো ছিল না। তবে গত দুই সিরিজে সূর্যকে বাইশ গজে উত্তাপ ছড়াতে দেখা গিয়েছে। ফলে বোঝাই যাচ্ছিল যে আসন্ন টি-টিয়েন্টি বিশ্বকাপে রোহিতের টিম ইন্ডিয়ার ঝুলিতে ট্রফি ভরাতে হলে, বাইশ গজে সূর্যের ব্যাটিং তাণ্ডব বজায় রাখা খুবই জরুরী। আর তাই হচ্ছে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫২ রান করার পর, প্রথম ওয়ার্ম আপ ম্যাচে অজিদের বিরুদ্ধে ৫০ রান করেছিলেন। তখন থেকেই বিপক্ষকে পুড়িয়ে ছাই করে দেওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন সূর্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)                    

.