Pakistan Bowling Coach Quits: শাহিনদের আর দেবেন না তালিম! ইস্তফা দিলেন পাক বোলিং কোচ

Pakistan Bowling Coach Morne Morkel Quits: মর্নি মর্কেলের সঙ্গে মধুচন্দ্রিমা শেষ হয়ে গেল পাকিস্তানের। দুয়ের একসঙ্গে পথচলা হল শেষ। জানিয়ে দিল বাবর আজমদের ক্রিকেট বোর্ড।  

Updated By: Nov 13, 2023, 09:22 PM IST
Pakistan Bowling Coach Quits: শাহিনদের আর দেবেন না তালিম! ইস্তফা দিলেন পাক বোলিং কোচ
মর্কেলের সঙ্গে পথচলা শেষ হল পাকিস্তানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে (ICC World Cup 2023) নয় ম্য়াচের মধ্য়ে পাঁচ ম্য়াচই হেরেছে পাকিস্তান। পয়েন্ট টেবলে পাঁচে শেষ করেই বাবর আজমদের বিশ্বকাপের বিদায়ঘণ্টা বেজেছে। এই নিয়ে টানা তিনটি বিশ্বকাপের শেষ চারে যাওয়া হল না ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশের। বিশ্বকাপ ভরাডুবির পরেই আরও বড় ধাক্কা খেল পাকিস্তান। তারকা প্রোটিয়া পেসার মর্নি মর্কেল (Morne Morkel) জানিয়ে দিলেন যে, তিনি আর শাহিন শাহ আফ্রিদিদের তালিম দেবেন না। পাকিস্তানের বোলিং কোচের পদ থেকে ইস্তফা দিলেন। পাকিস্তান এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) পোস্ট করে জানিয়ে দিল যে, তারা দ্রুতই মর্কেলের বিকল্প খুঁজে নেবেন। 

আরও পড়ুন: Virat Kohli | World Cup 2023: বিশ্বকাপের মাঝেই বিরাট ব্রেকিং, অস্ট্রেলিয়ার অধিনায়ক হলেন কোহলি!

চলতি বছর জুনে ছয় মাসের চুক্তিতে মর্কেল পাকিস্তানের বোলিং কোচ হয়েছিলেন। দুই ম্য়াচের টেস্ট সিরিজের জন্য় শ্রীলঙ্কা সফর ছিল তাঁর প্রথম অ্যাসাইনমেন্ট। ২-০ জেতে পাকিস্তান। এরপর পাকিস্তান ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে আফগানিস্তানকে। তারপর পাকিস্তান এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলে। এদিন পিসিবি লিখেছে, 'পাকিস্তান ক্রিকেট বোর্ড মর্নি মর্কেলের বিকল্প সময়ের মধ্য়েই খুঁজে নেবে। পাকিস্তানের পরের অ্যাসাইনমেন্ট  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্য়াচের টেস্ট সিরিজ। খেলা হবে অস্ট্রেলিয়ায়। ১৪ ডিসেম্বর ২০২৩ থেকে ৭ জানুয়ারি ২০২৪ পর্যন্ত খেলা চলবে।'

গত শনিবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল ইংল্য়ান্ড ও পাকিস্তান। ইংল্য়ান্ডের বিশ্বকাপের অভিযান অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল। আর পাকিস্তান এই ম্য়াচ জিততে পারলেই, তাদের শেষ চারে যাওয়ার আশা বেঁচে থাকত। তবে সেই সম্ভাবনার সঙ্গেই জুড়ে ছিল অত্য়ন্ত কঠিন অংকের গল্পও। কোনও অঙ্কই পাকিস্তান মেলাতে পারেনি। যার ফলে তাদের বিশ্বকাপের অভিযান শেষ হয়ে যায়। অন্য়দিকে ইংল্য়ান্ডের জয়ে তাদের চ্য়াম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে দেয়। পাকিস্তান ছিটকে যেতেই সেমি ফাইনালের চার দল চূড়ান্ত হয়ে গেল। কাপ জেতার লড়াইয়ে ১০ দলের মধ্য়ে থেকে পড়ে রইল চার দল- ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড। এদিন বাবর আজমদের সবার আগে দরকার ছিল টস জেতার।

আরও পড়ুন: WATCH | Team India's Diwali Party: টিম ইন্ডিয়ার দিওয়ালি পার্টিতে আলাদা করে নজর কাড়লেন অনুষ্কা শর্মা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

.