Virat Kohli | World Cup 2023: বিশ্বকাপের মাঝেই বিরাট ব্রেকিং, অস্ট্রেলিয়ার অধিনায়ক হলেন কোহলি!

Virat Kohli selected as captain by Cricket Australia: বিরাট কোহলিকেই অধিনায়ক হিসেবে বেছে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। শুধু বিরাটই নন, প্রথম একাদশে রয়েছেন আরও তিন ভারতীয়। 

Updated By: Nov 13, 2023, 08:45 PM IST
Virat Kohli | World Cup 2023: বিশ্বকাপের মাঝেই বিরাট ব্রেকিং, অস্ট্রেলিয়ার অধিনায়ক হলেন কোহলি!
কোহলিই ক্য়াপ্টেন অস্ট্রেলিয়ার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই, সেমি ফাইনালের চার দল চূড়ান্ত হয়ে যায়। কাপ জেতার লড়াইয়ে ১০ দলের মধ্য়ে থেকে এখন পড়ে রইল চার দল- ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড। আগামী ১৫ নভেম্বর হবে প্রথম সেমিফাইনাল। বুধবার ভারত-নিউ জিল্য়ান্ড খেলবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ১৬ নভেম্বর বৃহস্পতিবার হবে দ্বিতীয় সেমিফাইনাল। দক্ষিণ আফ্রিকা- অস্ট্রেলিয়া খেলবে কলকাতার ইডেন গার্ডেন্সে। আর এর মাঝেই বিরাট চমক দিল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। চলতি টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে ক্য়াঙারু দেশের ক্রিকেট বোর্ড। আর সেই দলের অধিনায়ক হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্য়াটিং মায়েস্ত্রো বিরাট কোহলি (Virat Kohli)। 

আরও পড়ুন: IND vs NZ | ODI World Cup 2023 Semifinal: মুম্বই চলে এলেন রোহিতরা, মহাযুদ্ধে আম্পায়ার কারা?

শুধু কোহলিই নন, ভারতের আরও তিন ক্রিকেটার রয়েছেন অস্ট্রেলিয়ার বেছে নেওয়া প্রথম একাদশে। রয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, পেসার মহম্মদ শামি ও জসপ্রীত বুমরা। দেখে নেওয়া যাক টুর্নামেন্টের সেরা একাদশে অস্ট্রেলিয়া কাদের রেখেছে: কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটকিপার), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রাচিন রবীন্দ্র (নিউ জিল্য়ান্ড), আইদেন মারক্রম (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্য়াক্সওয়েল (অস্ট্রেলিয়া), মার্কো জানসেন (দক্ষিণ আফ্রিকা), রবীন্দ্র জাদেজা (ভারত), মহম্মদ শামি (ভারত), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া), জসপ্রীত বুমরা (ভারত)। দ্বাদশ ব্য়ক্তি: শ্রীলঙ্কার দিলশন মধুশঙ্কা। কোহলি চলতি টুর্নামেন্টে রয়েছেন অসাধারণ ছন্দে। তিনি বুঝিয়ে দিয়েছেন যে, সর্বকালের অন্য়তম সেরাদেরই একজন তিনি। বিরাটের ব্যাট শাসনে মোহিত হয়েছে বিশ্বকাপ। ৯ ম্য়াচে কোহলির ব্য়াট থেকে এসেছে ৫৯৪ রান। সবার উপরে তিনিই বিরাজমান। করেছেন জোড়া সেঞ্চুরিও। 

কিছুদিন আগে আইসল্য়ান্ড ক্রিকেট বোর্ডও বিশ্বকাপের সেরা দল বেছে নিয়েছিল। সেই দলের আবার অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। রোহিত ছাড়াও রয়েছেন আরও চার ভারতীয়।  বিরাট, জাদেজা, বুমরা ও শামি রয়েছেন টিমে। আইসল্য়ান্ড ক্রিকেটের বিশ্বকাপ একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), বিরাট কোহলি, রাচিন রবীন্দ্র, ড্য়ারেল মিচেল, গ্লেন ম্য়াক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, মার্কো জানসেন, অ্যাডাম জাম্পা, জসপ্রীত বুমরা ও মহম্মদ শামি।

আরও পড়ুন: IND vs NED | World Cup 2023: ১১ জনের মধ্য়ে ন'জন করলেন বল! বিশ্বকাপে বিরল, কী বলছেন রোহিত?

.