Wasim Akram: বাবা কিংবদন্তি পেসার, ছেলেও বেছে নিয়েছেন খেলা, তবে ক্রিকেট নয়!

Wasim Akram's Son Now An MMA Fighter: কিংবদন্তি পাক পেসার ওয়াসিম আক্রমের বড় ছেলে তেহমুর আক্রম। তেহমুরও খেলাকে বেছে নিয়েছেন পেশা হিসেবে। তবে ক্রিকেট নয়, অন্য খেলাতেই নিজেকে প্রতিষ্ঠিত করতে চান ২৪ বছরের যুবক।

Updated By: Jan 14, 2023, 08:40 PM IST
Wasim Akram: বাবা কিংবদন্তি পেসার, ছেলেও বেছে নিয়েছেন খেলা, তবে ক্রিকেট নয়!
আক্রমের ছেলে মেতে অন্য় খেলায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়াসিম আক্রম (Wasim Akram), যাঁর কোনও বিশেষণের প্রয়োজন নেই, উপমহাদেশের তো বটেই, বিশ্বের সর্বকালের অন্যতম সেরা জোরা বোলারদেরই একজন তিনি। পাকিস্তানের প্রাক্তন বিশ্ববন্দিত জোরে বোলারের ছেলের নাম তেহমুর আক্রম (Tahmoor Akram)।  'সুলতান অফ সুইং'(Sultan of Swing) -এর ছেলে থাকেন আমেরিকায়। তেহমুরও বাবার মতোই খেলাকেই নিজের পেশা হিসাবে বেছে নিয়েছেন। তবে ক্রিকেট নয়। তেহমুর এখন অ্যামেচার মিক্সড মার্শাল (MMA) আর্টিস্ট। সম্প্রতিই ফাইট করেছেন তিনি। তেহমুর স্বপ্ন দেখেন একদিন পেশাদার এমএমএ ফাইটার ( MMA Fighter) হওয়ার। আক্রম এক সাক্ষাৎকারে বলেছেন, 'আমার ছেলে আমেরিকায় থাকে। ওই দেশে সেভাবে ক্রিকেট হয় না। যদিও আমি আমার ছেলেকে বলেছি, ও নিজের ইচ্ছা মতো জীবনযাপন করতে পারে। ও এমএমএ ফাইটার হতে চায়।'

আরও পড়ুন: IND vs SL | Padmanabhaswamy Temple: অত্যন্ত জাগ্রত কেরালার এই হিন্দু মন্দির! ভগবান বিষ্ণুর দর্শন করল টিম ইন্ডিয়া

১৯৯৫ সালে আক্রম বিয়ে করেছিলেন হুমা মুফতিকে। তাঁদের দুই সন্তান তেহমুর ও আকবর জন্ম নেন যথাক্রমে ১৯৯৬ ও ২০০৬ সালে। তবেন ২০০৯ সালে হুমা মারা যান। এরপর আক্রমের সঙ্গে একাধিক মহিলার নাম জড়ায় ঠিকই। তবে আক্রম ২০১৩ সালে বিয়ে করেন অস্ট্রেলিয়ার বান্ধবী শানিয়েরা টমসনকে। আক্রম এবং শানিয়েরার প্রথম সন্তান আইলা সাবেন রোজ আক্রমের জন্ম হয় ২০১৪ সালে। আক্রম দুই পুত্র ও এক কন্য়ার বাবা। আক্রম খেলা ছাড়ার পর ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে বোলিং কোচ হিসাবে কাজ করেছেন। ওয়ানডে ও টেস্ট মিলিয়ে ৯০০-র ওপর উইকেট রয়েছে আক্রমের। ৫৬ বছরের ক্রিকেটারকে এখন ক্রিকেট পণ্ডিত হিসাবেও যেমন পাওয়া যায়, তেমনই তিনি এই মুহূর্তে করাচি কিংসের বোলিং কোচ ও চেয়ারম্য়ান। তিনি কাশ্মীর প্রিমিয়র লিগেরও সহসভাপতি। এখন দেখার তেহমুর এমএমএ ফাইটার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.