ICC World Cup 2023: ধরাশায়ী নেদারল্যান্ড, জয় দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু পাকিস্তানের

টসে জিতে পাকিস্তানকেই প্রথম ব্যাট করতে পাঠিয়েছিলেন ডাচ অধিনায়ক স্টক এডওয়ার্ডস। 

Updated By: Oct 6, 2023, 10:35 PM IST
ICC World Cup 2023: ধরাশায়ী নেদারল্যান্ড, জয় দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু পাকিস্তানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুরু হয়ে গিয়েছে ক্রিকেট বিশ্বকাপ। প্রথম ম্য়াচে জয় পেল পাকিস্তান। ভারতের মাটিতে নেদারল্যান্ডসকে ৮১ রানে হারিয়ে দিলেন বাবর আজমরা।

আরও পড়ুন:  Shubman Gill | World Cup 2023: শুভমন কি ছিটকেই গেলেন? বিরাট আপডেট দিলেন দ্রাবিড়
 

ধারে-ভারে অনেকটাই এগিয়ে প্রতিপক্ষ। টসে জিতে পাকিস্তানকেই প্রথম ব্যাট করতে পাঠিয়েছিলেন ডাচ অধিনায়ক স্টক এডওয়ার্ডস। সিদ্ধান্ত তো ভুল ছিলই না, বরং আনকারো দলের বিরুদ্ধে শুরু হয় ভালো হয়নি ৯২-র বিশ্বকাপজয়ীদের। ৩৮ রানেই ৩ উইকেট হারায় পাকিস্তান। বিশ্বকাপের প্রথম ম্য়াচে রান পেলেন অধিনায়ক বাবর আজম ও দুই ওপেনার ফখর জ়ামান আর ইমাম উল হক। এরপর পাক ইনিংসের হাল ধরেন মহম্মদ রিজ়ওয়ান এবং সাউদ শাকিল। চতুর্থ উইকেটে জুটি বেঁধে ১২০ রান তোলেন তাঁরা। পাকিস্তানের ইনিংস শেষ হয় ২৮৬ রানে।

জবাবে ব্য়াট করতে নেমে ২৪ ওভারে একশোর গণ্ডি পার করে পেলে নেদারল্যান্ডস। কিন্তু শেষপর্যন্ত অঘটন ঘটাতে পারলেন না ডাচ ক্রিকেটাররা। পাকিস্তানের বোলিং সামনে আত্মসমপর্ণ করলেন দলের দলের মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা। ইনিংস শেষ হল ২০৫ রানে।

আরও পড়ুন: Rachin Ravindra: ভারতের দুই মহারথী জুড়ে তাঁর নামে! চর্চায় বিশ্বকাপ অভিষেকে শতরানকারী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.