বিসিসিআই-এর বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলায় মুখ পুড়ল পাক ক্রিকেট বোর্ডের

Updated By: Oct 22, 2017, 06:44 PM IST
বিসিসিআই-এর বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলায় মুখ পুড়ল পাক ক্রিকেট বোর্ডের

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোটি টাকার ক্ষতিপূরণ আদায় করতে গিয়ে ফের মুখ পুড়ল পাকিস্তানের। ভারত - পাকিস্তান ক্রিকেট সিরিজ বাতিল হওয়ায় বিসিসিআইয়ের কাছ থেকে ক্ষতিপূরণ আদায় সম্ভব নয় বলে জানিয়ে দিলেন পাক ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান।  
   
২০১৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারত-পাকিস্তানের ছটি দ্বিপাক্ষিক সিরিজের চুক্তি করেছিল বিসিসিআই ও পিসিবি। কিন্তু সেই সিরিজের একটাও হয়নি। সেজন্য ৭০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দাবি করেছিল পিসিবি। পাকিস্তানের দাবি জোরদার করতে মামলা লড়ার জন্য ১ মিলিয়ন মার্কিন ডলার বরাদ্দও করা হয়েছে। ক্ষতিপূরণের আশায় জল ঢাললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান শাহরিয়ার খান।  

শাহরিয়ার জানিয়েছেন, পিসিবি-র ক্ষতিপূরণের মামলাটি বেশ দুর্বল। চুক্তিতে শর্ত দেওয়া ছিল, দুই দেশের সরকার অনুমতি দিলেই সিরিজ সম্ভব। বিসিসিআই-এর অবস্থান স্পষ্ট, ভারত সরকার অনুমতি না দিলে সিরিজ সম্ভব নয়। 

উল্লেখ্য, শাহরিয়ার খানের আমলেই ক্ষতিপূরণের দাবি পাশ হয়েছিল পিসিবি-র বৈঠকে। এখন তিনিই ঘুরে যাওয়ায় চাপে পড়েছে পাক ক্রিকেট বোর্ড। তড়িঘড়ি শাহরিয়ার জানান, সংবাদমাধ্যমে এমন কোনও বক্তব্য রাখেননি তিনি।  

আরও পড়ুন. বিসিসিআই-এর কাছ থেকে বিশাল অঙ্কের ক্ষতিপূরণ চাইল পিসিবি

.