Pink Ball Test, IND vs SL: শ্রেয়স আইয়ারের চওড়া ব্যাটে ভারত প্রথম ইনিংসে থামল ২৫২ রানে

শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ব্য়াট হাতে দাঁড়াতে না পারলে ভারত এই রান তুলতে পারত না।

Updated By: Mar 12, 2022, 07:39 PM IST
Pink Ball Test, IND vs SL: শ্রেয়স আইয়ারের চওড়া ব্যাটে ভারত প্রথম ইনিংসে থামল ২৫২ রানে
বেঙ্গালুুরুতে মারমুখী শ্রেয়স আইয়ার

নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium) ভারত-শ্রীলঙ্কা চলতি দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট (IND vs SL Pink Ball Test) শুরু হয়েছে শনিবার থেকে। খেলা হচ্ছে গোলাপি বলে, দিন-রাতের টেস্টে মুখোমুখি হয়েছে দুই প্রতিবেশী রাষ্ট্র। 

টস জিতে এদিন প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান দিমুথ করুণারত্নের (Dimuth Karunaratne) শ্রীলঙ্কাকে। প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া ব্যাট করে ২৫২ রান তুলতে সমর্থ হয়। সৌজন্যে শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) ৯৮ বলে ৯২ রানের ঝকঝকে ইনিংস।

এদিন ব্যাট করতে নেমে ভারত ২৯ রানেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে। ময়াঙ্ক আগরওয়াল (৪) ও রোহিত শর্মা (১৫) দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। এরপর হনুমা বিহারী (৩১), বিরাট কোহলি (২৩) ও ঋষভ পন্থ (৩৯) ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজে নেমে সেভাবে ছাপ রাখতে পারেননি ব্যাট হাতে। এরপর ছয়ে নামা আইয়ার ম্যাচের হাল ধরেন। জাদেজা (৪), অশ্বিন (১৩) এবং অক্ষর প্যাটেলরা (৯) সেভাবে আইয়ারকে সঙ্গ দিতে পারেননি। তবে আইয়ার ব্যাট হাতে ক্রিজে টিকতে না পারলে ভারতে এই রান তুলতে পারত না, তা বলাই যায়। 

শ্রীলঙ্কার হয়ে লসিথ এমবুলদেনিয়া, প্রবীণ জয়াউইক্রমা তিনটি করে উইকেট পেয়েছেন। জোড়া উইকেট পেয়েছেন ধনঞ্জয় ডি সিলভা, একটি উইকেট নেন সুরঙ্গ লকমল। বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর এবার শ্রীলঙ্কা! এই নিয়ে চতুর্থবার গোলাপি বলে দিন রাতের টেস্ট খেলছে ভারত। স্কোরবোর্ড বলে দিচ্ছে যে, ভারতের এই বলে খেলার জড়তা রয়েই গিয়েছে।

আরও পড়ুন: Mohun Bagan: মোহনবাগানে মনোনয়নকে কেন্দ্র করে ধুন্ধুমার! ব্যাট-উইকেট নিয়ে মারামারি

আরও পড়ুনIPL 2022, RCB: ধোনির দলের প্রাক্তন তারকা আরসিবি-র নতুন অধিনায়ক! কী বলছেন বিরাট?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.