পৌলমীর স্বপ্নভঙ্গ, ভারতসেরা সৌমজিত্‍

অল্পের জন্য স্বপ্নভঙ্গ হল বাংলার ক্রীড়াআকাশের উজ্জ্বল নক্ষত্র পৌলমী ঘটকের। জাতীয় টেবল টেনিসে রেকর্ড সংখ্যাক চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়া হল না পৌলমীর। শনিবার ছত্তিশগড়ে জাতীয় টেবল টেনিসের ফাইনালে পৌলমী হেরে গেলেন। জাতীয় টিটিতে সাতবারের চ্যাম্পিয়ন পৌলমীর সামনে সুযোগ ছিল এবার খেতাব জিতে ইন্দুপুরির রেকর্ড ছোঁয়া। ইন্দুপুরি সবচেয়ে বেশিবার (আটবার) জাতীয় টেবল টেনিসে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়েন। এবার জিতলে ইন্দুপুরির সেই রেকর্ড ছুঁতেন টালিগঞ্জের বাসিন্দা পৌলমী।

Updated: Jan 12, 2013, 07:37 PM IST

অল্পের জন্য স্বপ্নভঙ্গ হল বাংলার ক্রীড়াআকাশের উজ্জ্বল নক্ষত্র পৌলমী ঘটকের। তবে আরেক বাঙালি রেকর্ড গড়ে একই মঞ্চে খেতাব জিতলেন। জাতীয় টেবল টেনিসে রেকর্ড সংখ্যাক চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়া হল না পৌলমীর। শনিবার ছত্তিশগড়ে জাতীয় টেবল টেনিসের ফাইনালে পৌলমী হেরে গেলেন। জাতীয় টিটিতে সাতবারের চ্যাম্পিয়ন পৌলমীর সামনে সুযোগ ছিল এবার খেতাব জিতে ইন্দুপুরির রেকর্ড ছোঁয়া। ইন্দুপুরি সবচেয়ে বেশিবার (আটবার) জাতীয় টেবল টেনিসে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়েন। এবার জিতলে ইন্দুপুরির সেই রেকর্ড ছুঁতেন টালিগঞ্জের বাসিন্দা পৌলমী। কিন্তু অল্পের জন্য সেই রেকর্ড ছোঁয়া হল না পৌলমীর। চোটের জন্য ডাবলসে খেলতে না নেমে সমস্ত ফোকাসটা দিয়েছিলেন সিঙ্গলসে। ফাইনালে পৌলমী হারলেন কে সামিনির বিরুদ্ধে। ফাইনালের ফল ৪-১।
কিন্তু তবে পৌলমীর হতাশাকে ঢেকে দিল তাঁর সৌমজিত্‍ ঘোষের সাফল্য। জাতীয় টিটিতে পুরষদের বিভাগে সোনা জিতলেন সৌমজিত্‍। সবচেয়ে কম বয়সে জাতীয় টিটিতে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লেন সৌমদীপ। লন্ডন অলিম্পিকে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এদিন ভারতসেরা হলেন সৌমজিত্‍। ফাইনালে টানটান ম্যাচে বাংলার সৌমজিত্‍ জিতলেন ভারতের এক নম্বর শরত কমলের বিরুদ্ধে। ফাইনালের ফল ৪-২ (৩-১১, ১১-৫, ৫-১১, ১১-৮, ১১-৬, ১১-৭)। প্রথমবার এই খেতাব জিতলেন পেট্রোলিয়াম বোর্ডের জার্সিতে নামা সৌমজিত্‍।