আই লিগে প্রথম তিনে উঠে এল প্রয়াগ

Last Updated: Friday, April 12, 2013 - 21:02

প্রয়াগ ইউনাইটেড (৪) পৈলান অ্যারোজ (১)
রন্টিদের স্বপ্নের দৌড় চলছেই। শুক্রবার কল্যাণী স্টেডিয়ামে পৈলান অ্যারোজকে ৪-১ গোলে হারাল প্রয়াগ ইউনাইটেড। আর এর সুবাদে আই লিগে পয়েন্ট তালিকায় প্রথম তিনের মধ্যে জায়গা করে নিল প্রয়াগ ইউনাইটেড।
কেন ভিনসেন্ট জোড়া গোল করেন। রন্টি মার্টিনস ও মহম্মদ রফিক একটি করে গোল করেন। খেলার একেবারে শেষে পৈলানের হয়ে গোল করেন প্রণয় হালদার।
ডেম্পোকে হারিয়ে আসা পৈলানকে নিয়ে আজ অঘটনের আশা ছিল। কিন্তু রন্টি, ভিনসেন্টের দৌড়ে ফিকে পড়ে যায় পৈলান। খেলা চলাকালীন গরমে অসুস্থ হয়ে পড়েন অ্যারোজের প্রবীর দাস। স্থানীয় হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। তবে এখন ভাল আছেন তিনি।

এদিকে, এবার থেকে আই লিগের ক্লাবের কোচদের জন্যও বাধ্যতামূলক হতে চলেছে প্রফেশলান লাইসেন্স। এএফসি দুহাজার ষোলো সাল থেকে প্রো লাইসেন্স বাধ্যতামূলক করবে। সেক্ষেত্রে ভারত থেকে যে দলগুলি এএফসি কাপে খেলবে,তাদের প্রো লাইসেন্স কোচ থাকতে হবে।
তাই এএফসি চায় ২০১৫ সাল থেকে আই লিগেও প্রো লাইসেন্স বাধ্যতামূলক করতে। ভারতে প্রো লাইসেন্স কোচের সংখ্যা হাতে গোনা। ইতিমধ্যেই এব্যাপারে উদ্যোগী হয়েছে ফেড়ারেশন। মে মাসে জাতীয় কোচ কোয়েভারম্যান্স প্রো লাইসেন্সের কোর্সও করাবেন।



First Published: Friday, April 12, 2013 - 21:17


comments powered by Disqus