Kylian Mbappe: এমবাপেকে তাড়িয়ে দিল পিএসজি! এল অবিশ্বাস্য আপডেট

PSG omit Kylian Mbapp from Japan pre-season tour squad and are ready to sell him to Real Madrid: কিলিয়ান এমবাপেকে বাদ দিয়েই দল সাজিয়ে ফেলল পিএসজি। যাঁরা জাপানে প্রাক মরসুম শিবির করবে। এর থেকেই যা বোঝার বুঝিয়ে দিল প্যারিসের ক্লাবটি।  

Updated By: Jul 23, 2023, 05:13 PM IST
Kylian Mbappe: এমবাপেকে তাড়িয়ে দিল পিএসজি! এল অবিশ্বাস্য আপডেট
চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলল পিএসজি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্য়ারিস সঁ জঁরম (Paris Saint-Germain F.C) একপ্রকার নিশ্চিত যে, কোনও টোপ দিয়েই আর দলের সুপারস্টার কিলিয়ান এমবাপেকে (Kylian Mbappe) ধরে রাখা যাবে না। বিশ্বকাপ জয়ী ২৪ বছরের ফুটবলার রিয়াল মাদ্রিদেই (Real Madrid) যোগ দিচ্ছেন। ইতিমধ্যেই নাকি তাঁর সঙ্গে তাঁর স্বপ্নের ফুটবল ক্লাবের চুক্তি হয়ে গিয়েছে। পিএসজি ভবিষ্যৎ দেখতে পাচ্ছে বলেই আসন্ন প্রাক মরসুম জাপান সফরের দলে এমবাপেকে রাখেনি। এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, এমবাপের প্যারিসের অধ্যায় শেষ। পিএসজি-র সঙ্গে এমবাপের ২০২৫ পর্যন্ত চুক্তি। তারপর তিনি আর থাকবেনই না ক্লাবে। তবে এমবাপেকে কোনও ভাবেই ফ্রি-ট্রান্সফারে ছেড়ে দেবে না পিএসজি। ২০১৭ সালে এমবাপেকে আনতে যে ১৮০ মিলিয়ন ইউরো পিএসজি খরচ করেছিল, সেই টাকাই তারা তুলে নিতে চাইবে।

আরও পড়ুন: Kylian Mbappe: অবিশ্বাস্য প্রস্তাব! ৯১২৯ কোটির বিনিময়ে ১০ বছরের জন্য 'সম্পদ' এমবাপে-কে রাখতে মরিয়া পিএসজি

পিএসজি-তে ২৬০ ম্যাচে গোল করেছেন ২১২টি। আবার রয়েছে ৯৮টি অ্যাসিস্ট। ২০২২-২৩ মরসুমে ৩৪টি লিগ ম্যাচে ২৯টি গোল করেছিলেন এমবাপে। আবার ফরাসি সংবাদমাধ্যমে খবর, ফ্রান্সের ক্লাবটি এমবাপেকে ধরে রাখতে টানা ১০ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে তাঁকে। টাকার অঙ্কটাও অবিশ্বাস্য। প্রায় ১ বিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ ৯১২৯ কোটি টাকা। যা এর আগে কোনও ফুটবলার তো দূরের কথা, কোনও খেলাতেই কোনও তারকাকে দেওয়া হয়নি। এ হেন লক্ষ কোটির প্রস্তাব এমবাপে যদি গ্রহণ করেন, তাহলে ৩৪ বছর বয়স পর্যন্ত পিএসজিতেই থাকতে হবে তাঁকে। অর্থাৎ নিজের কেরিয়ারের সোনালি সময়টা তিনি দিয়ে যাবেন ফ্রান্সের ক্লাবটিকেই। এত দীর্ঘ চুক্তিও ফুটবল ইতিহাসে বিরল। সচরচাচর ৩০ বছর বয়সের পর ফুটবলারদের চাহিদা কমতে থাকে। এক্ষেত্রে সেটাও হচ্ছে না। যদিও এত লোভনীয় প্রস্তাবও এমবাপে গ্রহণ করবেন না বলেই খবর। শোনা যাচ্ছে, ক্লাবের এই প্রস্তাবও রিয়াল মাদ্রিদের জন্য ফেরাতে পারেন তরুণ মহাতারকা। এখন এই ইস্যু কতদূর গড়ায় সেটাই দেখার। 

করিম বেঞ্জেমা রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ার পর সেভাবে বিশ্ববন্দিত ক্লাব কোনও মহারথীকে দলে নেয়নি। ফলে বেঞ্জেমার জুতোয় পা গলিয়ে এবং তাঁকে ছাপিয়ে যাওয়ার যাবতীয় সম্ভাবনা রয়েছে এই মুহূর্তে বিশ্বফুটবলের অন্যতম সেরা নক্ষত্রের। যদিও রিয়ালই যে ছিপ ফেলে আছে এমনটা নয়, এমবাপে এমন মানেরই ফুটবলার যে তাঁকে নেওয়ার জন্য তাবড় ক্লাবগুলি মুখিয়ে আছে।

আরও পড়ুন: WATCH | Lionel Messi: গোলাপি অভিষেকেই গোল লিয়োর, অঝোরে কাঁদলেন বেকস, আবেগের মৌতাতে বুঁদ মায়ামি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.