R Ashwin On IPL: 'আইপিএল আদৌ ক্রিকেট!' বিস্ফোরক প্রফেসর, ধেয়ে এল ঝড়...

R Ashwin Makes Massive Remark On IPL: এত বছর আইপিএল খেলে আর অশ্বিনের যা উপলব্ধি হয়েছে। তা তিনি ভাগ করে নিলেন। যা শুনে সকলে চমকে গিয়েছেন!

Updated By: Mar 29, 2024, 08:46 PM IST
R Ashwin On IPL: 'আইপিএল আদৌ ক্রিকেট!' বিস্ফোরক প্রফেসর, ধেয়ে এল ঝড়...
বিরাট কথা বলে দিলেন অশ্বিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের কিংবদন্তি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। তিনি থাকেন অন্য় মেজাজেই। ক্রিকেটের 'প্রফেসর'কে শুধুই তাঁর ক্রিকেটীয় দক্ষতায় আলাদা করা যায় না তাঁর এই খেলা নিয়ে জ্ঞানও প্রশ্নাতীত। টেস্ট ক্রিকেটে ৫১৬ উইকেটের মালিক ইন্ডিয়ান প্রিমিয়র লিগের (IPL) জন্মলগ্ন থেকেই রয়েছেন। চেন্নাই সুপার কিংসে শুরুর সাত বছর থাকার পর অশ্বিন পুণে, পঞ্জাব ও দিল্লি ঘুরে এখন রাজস্থান রয়্য়ালসে। এত বছর আইপিএল খেলে চেন্নাইয়ের বাসিন্দার যা উপলব্ধি হয়েছে, তা তিনি সম্প্রতি ভাগ করে নিয়েছেন এক পডকাস্টে। যা শুনে সকলেই চমকে গিয়েছেন। 

আরও পড়ুন: Shreyas Iyer | RCB vs KKR | IPL 2024: একেবারে ঘেঁটে ঘ কেকেআর অধিনায়ক, মাঠে নেমে এ কী বললেন শ্রেয়স আইয়ার!

জোড়া আইপিএল জয়ী ক্রিকেটার বলছেন, 'তরুণ ক্রিকেটার হিসেবে আমি যখন আইপিএলে আসি, আমি তখন শুধু বড় বড় স্টারদের থেকে শেখার চেষ্টা করতাম। আমি ভাবিওনি আজ থেকে ১০ বছর পর আইপিএল কেমন হবে! এতগুলি মরসুম আইপিএলে কাটানোর পর, আমি শুধু বলতে পারি যে, আইপিএল বিরাট ব্য়াপার। মাঝেমধ্য়ে আমি অবাক হয়ে ভাবি আইপিএল আদৌ ক্রিকেট। কারণ অনেক সময় মনে হয় খেলাটা নেপথ্য়ে চলে গিয়েছে। কারণ আমাদের বিজ্ঞাপনের শ্য়ুটিংয়ের জন্য় প্রস্তুতি নিতে হয়। আমরা সেটে যাই। ঠিক এখানেই চলে গিয়েছে আইপিএল। কেউ ভাবেনি কখনও যে, আইপিএল আজ এই জায়গায় যাবে। আমার এখনও মনে আছে স্কট স্টাইরিসের সঙ্গে কথোপকথন। তখন আমরা দু'জনেই সিএসকে-তে। ও যখন ডেকান চার্জাসে ছিল আইপিএলের শুরুর দিকে, তখন ওর মনে হয়েছিল যে, আইপিএল দুই-তিন বছরের বেশি টিকবে না। সেখান থেকে দেখুন আজ আইপিএল কোথায়!'

দেখতে দেখতে আইপিএল পা দিল ১৭ বছরে। বিগত ১৬ বছর ধরে এই টুর্নামেন্ট জন্ম দিয়েছে অসংখ্য় মুহূর্তের। এমন বহু ক্রিকেটার রয়েছেন, যাঁরা একসময়ে ক্রোড়পতি লিগ মাতিয়েছেন, তাঁরা আজ অবসরে। আইপিএল সারা পৃথিবীকে দেখিয়েছে যে, কীভাবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ আয়োজন করতে পারে কোনও দেশের ক্রিকেটীয় বোর্ড। আইপিএল মডেলে অনুসরণ করে পাকিস্তান, শ্রীলঙ্কার মতো দেশ টি-২০ লিগ শুরু করে।

আরও পড়ুন: জাহ্ণবী ছিলেন অশ্বিনের সঙ্গে, গোপনে ভেঙেছে একজনের হৃদয়! বলে দিচ্ছে ভাইরাল স্ক্রিনশট

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Tags:
.