কোহলির আফশোস দু ইনিংসেই শতরান করে পুষিয়ে নিলেন রাহানে

Updated By: Dec 6, 2015, 11:20 AM IST
কোহলির আফশোস দু ইনিংসেই শতরান করে পুষিয়ে নিলেন রাহানে
ভারত- ৩৩৪, ২৬৭/৫ ডিক্লেয়ার (১০০.১ ওভার)
দক্ষিণ আফ্রিকা- ১২১
 

ওয়েব ডেস্ক: বোলারদের আধিপত্যে ভরা সিরিজে ব্যতিক্রমী রেকর্ড। কোটলা টেস্টে নজির গড়লেন আজিঙ্কা রাহানে। সিরিজের শেষ টেস্টের দুই ইনিংসেই শতরান করলেন রাহানে। প্রথম ইনিংসে চাপের মুখে সিরিজের প্রথম  করেছিলেন ১২৭ রানে, আর দ্বিতীয় ইনিংসে কোহলির ছায়ায় থেকে নি:শব্দে শতরান করে গেলেন।  প্রথম ইনিংসে একটা সময় ভারতের স্কোর ছিল ৭ উইকেটে ১৩৯। সেখানে থেকে প্রত্যাবর্তনের নায়ক ছিলেন রাহানে। আর দ্বিতীয় ইনিংসে বড় লিড নিয়ে খেলতে নেমে বোলারদের চাপে থাকাকে কাজে লাগিয়ে বাজিমাত করলেন মুম্বইয়ের ২৭ বছরের এই ব্যাটসম্যান। রাহানে শতরান পূর্ণ করার পরই ইনিংস ডিক্লেয়ার করে ভারত। টেস্ট জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ৪৮০ রান।

দিনের খেলার শুরুতেই ঘরের ছেলে কোহলির ৮৮ রানে আউট হওয়ার পর দর্শকদের মধ্যে যে হতাশা তা একেবারে পুষিয়ে দিলেন রাহানে। যে সিরিজে বোলারদের দাপট, পিচ নিয়ে এত কথা, বোলারদের সামনে ব্যাটসম্যানদের কার্যত অসহায় মনে হচ্ছে সেইখানেই এই দুই ইনিংসে শতরান করে রাহালেন বুঝিয়ে দিলেন বিশ্ব ক্রিকেটে তিনি রাজ করতে এসেছেন।

সুনীল গাভাসকর, সচিন তেন্ডুলকরের পর দেশের মাটিতে অধিনায়ক হিসেবে শতরান করার  নজিরটা দিল্লিতে গড়া হল না বিরাট কোহলির। ফিরোজ শাহ কোটলায় ঘরের ছেলে কোহলি আউট হন ৮৮ রানে।

.