বিশ্বের প্রথম ব্যাটসম্যান, যিনি কোটলায় দুই ইনিংসেই সেঞ্চুরি করলেন

ফিরোজ শা কোটলায় নজির গড়লেন অজিঙ্কা রাহানে। প্রথম ব্যাটসম্যান হিসেবে কোটলায় একই টেস্টে দুইনিংসে শতরান করার কৃতিত্ব দেখালেন ভারতের এই ব্যাটসম্যান। পাশাপাশি পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে একই টেস্টে জোড়া শতরানের মালিক হলেন রাহানে।

Updated By: Dec 6, 2015, 09:08 PM IST
বিশ্বের প্রথম ব্যাটসম্যান, যিনি কোটলায় দুই ইনিংসেই সেঞ্চুরি করলেন

ব্যুরো: ফিরোজ শা কোটলায় নজির গড়লেন অজিঙ্কা রাহানে। প্রথম ব্যাটসম্যান হিসেবে কোটলায় একই টেস্টে দুইনিংসে শতরান করার কৃতিত্ব দেখালেন ভারতের এই ব্যাটসম্যান। পাশাপাশি পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে একই টেস্টে জোড়া শতরানের মালিক হলেন রাহানে।

দেশের মাটিতে শতরানের খরাই শুধু কাটালেন না কোটলা টেস্টে একেবারে জোড়া শতরান করে নজির গড়ে ফেললেন আজিঙ্কা রাহানে। কোটলার মাটিতে প্রথম ব্যাটসম্যান হিসেবে রাহানে দুইনিংসে শতরান করার কৃতিত্ব দেখালেন। পাশাপাশি পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে একই টেস্টে জোড়া শতরানের মালিক হলেন রাহানে। বিজয় হাজারে, সুনীল গাভাসকর, রাহুল দ্রাবিড় ও বিরাট কোহলির একই টেস্টে দুটো শতরান করার নজির রয়েছে।  প্রথম ইনিংসে একশো সাতাশ করার পর দ্বিতীয় ইনিংসেও শতরান করেন এই ব্যাটসম্যান।  দ্বিতীয় ইনিংসে একশো রানে অপরাজিত থাকেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এদিন শতরান করতে রাহানে নিয়েছেন দুশো ছয় বল। মেরেছেন আটটি চার ও তিনটি ছয়।  রাহানের শতরানের পরই ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত।

.