Team Bengal, Ranji Trophy 2022-23: আকাশদীপ-শাহবাজদের দাপটে চালকের আসনে বঙ্গব্রিগেড

তিন বোলারের দাপটে প্রথম ইনিংসে ১০৪ রান তুলতে গিয়ে ৬ উইকেট হারিয়েছে উত্তরাখণ্ড। ফলে এই মুহূর্তে ২৮৩ রানে এগিয়ে রয়েছে বঙ্গব্রিগেড। তৃতীয় দিন প্রথম ইনিংসে বিপক্ষকে গুটিয়ে দিতে পারলেই বাংলা জয়ের পথে অনেকটা এগিয়ে যাবে। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jan 4, 2023, 07:21 PM IST
Team Bengal, Ranji Trophy 2022-23: আকাশদীপ-শাহবাজদের দাপটে চালকের আসনে বঙ্গব্রিগেড
বাংলার তিন বোলারের দাপটে ব্যাকফুটে উত্তরাখণ্ড। ছবি: সিএবি মিডিয়া।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৬৯ রানে ৩ উইকেট থেকে ৩৮৭ রানে অলআউট। শেষ ১১৮ রানে ৭ উইকেট হারাল বাংলা (Bengal)। তবুও দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে মনোজ তিওয়ারির (Manoj Tiwary) দল। সৌজন্যে জোরে বোলার আকাশদীপের (Akash Deep) সঙ্গে শাহবাজ আহমেদ (Shahbaz Ahamed) ও প্রদীপ্ত প্রামাণিকের (Pradipta Pramanik) দুরন্ত স্পিন বোলিং। তিন বোলারের দাপটে প্রথম ইনিংসে ১০৪ রান তুলতে গিয়ে ৬ উইকেট হারিয়েছে উত্তরাখণ্ড (Uttarakhand)। ফলে এই মুহূর্তে ২৮৩ রানে এগিয়ে রয়েছে বঙ্গব্রিগেড। তৃতীয় দিন প্রথম ইনিংসে বিপক্ষকে গুটিয়ে দিতে পারলেই বাংলা জয়ের পথে অনেকটা এগিয়ে যাবে। 

নিজের নামাঙ্কিত মাঠ অভিমন্যু ক্রিকেট অ্যাকাডেমিতে (Abhimanyu Cricket Academy) প্রথমদিন ১৪১ রানে অপরাজিত ছিলেন অভিমন্যু ঈশ্বরন (Abhimanyu Easwaran)। তবে এদিন নিজের ইনিংসকে বেশি এগিয়ে নিয়ে যেতে পারেননি বঙ্গ ওপেনার। ২৮৭ বলে ১৬৫ রান করে আউট হন অভিমন্যু। তাঁর এই ঐতিহাসিক ইনিংস ১৪টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। অভিমন্যু ফিরে যাওয়ার আগে অবশ্য অধিনায়ক মনোজ ১৫ রানে আউট হন। এরপর শাহবাজ ছাড়া আর কোনও বঙ্গ ব্যাটার বাইশ গজে দাঁড়াতে পারেননি। শাহবাজ ৬৮ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। বিপক্ষের বাঁহাতি স্পিনার ময়ঙ্ক মিশ্রা ৯৫ রানে ৬ বাংলার ব্যাটিংয়ে ধস নামান।  

আরও পড়ুন: Rishabh Pant Health Update: এয়ার অ্যাম্বুলেন্সে মুম্বই আসছেন আহত ঋষভ পন্থ, জানিয়ে দিল বিসিসিআই

আরও পড়ুন: Marnus Labuschagne, AUS vs SA: ব্যাট করার মাঝেই সিগারেট চেয়ে বসলেন! লাবুশানের কাণ্ড দেখে হতবাক ক্রিকেট দুনিয়া

যদিও এরপর সুবিধা করতে পারেনি উত্তরাখণ্ড। দুই ওপেনার জীবনজ্যোৎ সিং ও অভনীশ সুধাকে ফিরিয়ে বিপক্ষকে প্রথম ধাক্কা দেন শাহবাজ। এরপর উত্তরাখণ্ডের মিডল অর্ডারকে বুঝে নেন আকাশদীপ এবং প্রদীপ্ত। আকাশদীপ ২১ রানে ২ ও প্রদীপ্ত ১৭ রানে ২ উইকেট নিয়েছেন। শাহবাজের ঝুলিতে এসেছে ২ উইকেট। দিয়েছেন ৩৪ রান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.