কোচের দৌড়ে হেরে গিয়ে হতাশ শাস্ত্রী কুম্বলেকে কী বললেন?

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ফেভারিট ছিলেন রবি শাস্ত্রি। জিতে যাচ্ছিলেন। সব দিক দিয়েই এগিয়ে ছিলেন তিনি। একেবারে শেষ সময়ে মাঠে নামলেন অনিল কুম্বলে। এবং শেষ বলে প্রয়োজনীয় ছক্কাটা যেন মেরেই দিলেন! শাস্ত্রিকে পেছনে ফেলে কুম্বলে হয়ে গেলেন ভারতের নতুন প্রধান কোচ। এমন ঘটনায় শাস্ত্রি হতাশ, কিন্তু চমকে যাননি। কুম্বলের দায়িত্বে অবশ্য ভারত দলের সাফল্যই আশা করছেন তিনি।

Updated By: Jun 24, 2016, 02:22 PM IST
কোচের দৌড়ে হেরে গিয়ে হতাশ শাস্ত্রী কুম্বলেকে কী বললেন?

ওয়েব ডেস্ক: ভারতীয় দলের কোচ হওয়ার জন্য ফেভারিট ছিলেন রবি শাস্ত্রি। জিতে যাচ্ছিলেন। সব দিক দিয়েই এগিয়ে ছিলেন তিনি। একেবারে শেষ সময়ে মাঠে নামলেন অনিল কুম্বলে। এবং শেষ বলে প্রয়োজনীয় ছক্কাটা যেন মেরেই দিলেন! শাস্ত্রিকে পেছনে ফেলে কুম্বলে হয়ে গেলেন ভারতের নতুন প্রধান কোচ। এমন ঘটনায় শাস্ত্রি হতাশ, কিন্তু চমকে যাননি। কুম্বলের দায়িত্বে অবশ্য ভারত দলের সাফল্যই আশা করছেন তিনি।

১৯৯০ এ কুম্বলের আবির্ভাব আন্তর্জাতিক ক্রিকেটে। তখন কেরিয়ারের শেষ সময়ের দিকে এগিয়ে যাচ্ছেন শাস্ত্রি। কুম্বলের সাথে তবু ৫টি টেস্ট খেলার অভিজ্ঞতা হয়েছে এই অলরাউন্ডারের। তবে যেভাবে কুম্বলে এসে শেষটায় ভারতের কোচ হওয়ার লড়াইয়ে তাঁকে হারিয়ে দিলেন তা বিস্মযকর তো বটেই। এই ঘটনা অবশ্য তাঁদের পারস্পরিক সম্পর্কে প্রভাব ফেলবে না। শাস্ত্রি বলেছেন, 'নিয়োগ পাওয়ার পরই আমাকে ফোন করেছে অনিল। ওকে বলেছি, দারুণ এক দল পেয়েছো। আমি নিশ্চিত আরও ওপরের দিকে ভারতীয় দলকে নিয়ে যাবে ও। অনিল জানতে চাইলো, আমার সঙ্গে আরও আলোচনা করতে পারে কি না। বললাম, যেকোনো সময়। অনিলকে শুভ কামনা জানিয়েছি।'

.