IPL 2021, Eliminator, RCB v KKR: আইপিএল ইতিহাসের দোরগোড়ায় হর্ষল প্যাটেল

চলতি আইপিএলে ডেথ ওভারে বোলিং দক্ষতার প্রমাণ দেন হর্ষল। 

Updated By: Oct 11, 2021, 03:47 PM IST
IPL 2021, Eliminator, RCB v KKR: আইপিএল ইতিহাসের দোরগোড়ায় হর্ষল প্যাটেল

নিজস্ব প্রতিবেদন: আর ঠিক কয়েক ঘণ্টা। তারপরেই শারজায় আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি বিরাট কোহলির আরসিবি (RCB) ও অইন মর্গ্যানের কেকেআর (KKR)। আর এই ম্যাচেই বিরাট আইপিএল রেকর্ডের সামনে দাঁড়িয়ে আরসিবি পেসার হর্ষল প্যাটেল (Harshal Patel)।

চলতি আইপিএলে (IPL 2021) সর্বোচ্চ উইকেট শিকারি হর্ষল। ৩০টি উইকেট রয়েছে তার ঝুলিতে। আহমেদাবাদের বছর তিরিশের বোলারের প্রয়োজন আর তিন উইকেট। তাহলেই তিনি আইপিএলের একক সংস্করণে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড করবেন। হর্ষল টপকে যাবেন ডোয়েন ব্র্যাভোকে (Dwayne Bravo)। ২০১৩ সালে ব্র্যাভো ৩২টি উইকেট নিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের হয়ে (Chennai Super Kings)। কোনও একটি আইপিএলে এত বেশি উইকেট নেওয়ার নজির আর কারোর নেই। 

আরও পড়ুনIPL 2021: পন্টিংয়ের চোখে সর্বকালের অন্যতম সেরা ফিনিশার ধোনি

চলতি আইপিএলে ডেথ ওভারে বোলিং দক্ষতার প্রমাণ দেন হর্ষল। পাশাপাশি মিডল ওভারে তুলে নিয়েছেন অবলীলায় উইকেট। গত বুধবার বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে আইপিএলের এক অনন্য নজির গড়েছিলেন হর্ষল। ২৯ উইকেট নিয়ে ভারতীয় বোলারদের মধ্যে কোনও এক আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে যান। হর্ষল সেদিন নির্ধারিত কোটার চার ওভার বল করে ৩৩ রান খরচ করে তিন উইকেট  তুলে নিয়েছেন। 

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) টপকে যান হর্ষল। এর আগে আইপিএলে ভারতীয় বোলারদের মধ্যে এক আসরে সর্বাধিক উইকেট ছিল বুমরার। গত মরসুমেই তিনি ২৭টি উইকেট নিয়ে নজির গড়েছিলেন। ২০১৭ সালে ভারতীয়দের মধ্যে এই রেকর্ড করেছিলেন ভুবনেশ্বর কুমার। ২৬টি উইকেট নিয়েছিলেন তিনি।গত মরসুমে ৩০ উইকেট বেগুনি টুপি উঠেছিল কাগিসো রাবাদার মাথায়। তবে আরসিবি বোলার যে ফর্মে আছেন, তাতে করে মনে করা হচ্ছে তিনি সব রেকর্ড ভেঙে চুরমার করে নতুন ইতিহাস লিখবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.