Real Madrid | Jude Bellingham: 'হালা মাদ্রিদ'! বেলিংহ্যাম এখন রিয়ালের, হয়ে গেল আনুষ্ঠানিক ঘোষণা

Real Madrid confirm Jude Bellingham transfer from Borussia Dortmund: প্রতীক্ষার অবসান। রিয়াল মাদ্রিদ তুলে নিল জুড বেলিংহ্যামকে। গত মাসের শেষেই প্রায় বেলিংহ্যামের রিয়ালে আসা পাকা হয়ে গিয়েছিল। এবার আনুষ্ঠানিক ঘোষণা করে দিল রিয়াল।  

Updated By: Jun 14, 2023, 05:53 PM IST
Real Madrid | Jude Bellingham: 'হালা মাদ্রিদ'! বেলিংহ্যাম এখন রিয়ালের, হয়ে গেল আনুষ্ঠানিক ঘোষণা
বেলিংহ্য়াম চলে এলেন রিয়ালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মাসের শেষ দিকেই জানা গিয়েছিল যে, রিয়াল মাদ্রিদ (Real Madrid) তাদের কাজ প্রায় অর্ধেকটাই সেরে ফেলেছে। জুড ভিক্টর উইলিয়াম বেলিংহ্যামের (Jude Bellingham) স্যান্টিয়াগো বার্নাব্যুতে (Santiago Bernabeu Stadium) আসা ছিল শুধু সময়ের অপেক্ষা। ১৪ জুন রিয়াল আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিল যে, বেলিংহ্যাম আর বরুসিয়া ডর্টমুন্ডের (Borussia Dortmund) নয়, এখন থেকে তিনি রিয়ালের ফুটবলার। কাতার বিশ্বকাপের আগেই থেকেই রিয়ালের টার্গেট ছিল এই বছর উনিশের ব্রিটিশ মিডফিল্ডারের উপর। চোখ রেখেছিল লিভারপুল (Liverpool) ও ম্যাঞ্চেস্টার সিটিও (Manchester City)। অবশেষে বেলিংহ্যাম নাকি জার্মানি থেকে স্পেনের বিমান ধরছেন। রিয়ালের আকর্ষণীয় চুক্তি দেখে বেলিংহ্যাম প্রথমেই রাজি হয়ে গিয়েছিলেন। তবে বরুসিয়া ও রিয়ালের মধ্যে ট্রান্সফার ফি নিয়ে চূড়ান্ত আলোচনা হয়নি বলেই বিষয়টি আটকে ছিল। তবে সব জট কেটে গেল। জানা যাচ্ছে বেলিংহ্য়াম রেকর্ড ১০৩ মিলিয়ন ইউরোতে গায়ে চাপাচ্ছেন সাদা জার্সি।

আরও পড়ুন: Real Madrid’s Number 7: ন'বছর সাতে মাত করেছেন রোনাল্ডো, রিয়ালের আইকনিক জার্সি এখন কার?

রিয়াল সরকারি বিবৃতি দিয়ে জানিয়েছে, 'রিয়াল মাদ্রিদ সিএফ ও বরুসিয়া ডর্টমুন্ড জুড বেলিংহ্যামের ট্রান্সফারের ব্য়াপারে রাজি হয়েছে। আগামী ছয় মরসুম বেলিংহ্যাম থাকবে রিয়ালের সঙ্গে। আগামিকাল, বৃহস্পতিবার, ১৫ জুন দুপুর বারোটায়, রিয়াল মাদ্রিদ সিটিতে, রিয়ালের নতুন প্লেয়ার হিসেবে বেলিংহ্যামকে নতুন রিয়াল মাদ্রিদ প্লেয়ার হিসেবে পুরস্কারপ্রদান অনুষ্ঠানে আনা হবে। তারপর বেলিংহ্যাম মিডিয়ার মুখোমুখি হবে।' বেলিংহ্যাম সিনিয়র ক্লাব কেরিয়ার শুরু করেন বার্মিংহ্যাম সিটিতে। ২০১৯-২০২০ মরসুম সেখানে কাটিয়ে চলে আসেন জার্মানির অন্যতম নাম করা ক্লাবে। বরুসিয়ায় ১৩২ ম্যাচে বেলিংহ্যাম ২৪টি গোল করেছেন ও ২৫টি অ্যাসিস্ট করেছেন। ২০২২-২৩ মরসুমে তিনি ৩১ ম্যাচে করেছেন আট গোল। ইংল্য়ান্ড কোচ গ্যারেথ সাউথগেট ইউরো ২০২৪ কোয়ালিফায়ার্সের দল বেলিংহ্যামকে নিয়েই করেছিলেন। মালটা, উত্তর ম্যাসিডোনিয়ার বিরুদ্ধে তাঁর খেলার কথা ছিল। কিন্তু এফএ জানিয়ে দেয় যে, তাঁর পক্ষে হাঁটুর চোটের জন্য খেলা সম্ভব হচ্ছে না। এমনকী বেলিংহ্যাম বরুসিয়ার হয়ে শেষ ম্য়াচও খেলতে পারেননি। বেলিংহ্যামকে রীতিমতো ভুগিয়েছে হাঁটুর চোট। ২০২০ থেকে ইংল্য়ান্ডের সিনিয়র টিমে সুযোগ পান বেলিংহ্যাম। এখন দেখার বেলিংহ্যাম রিয়ালে কী ফুল ফোটান! ইডেন অ্যাজার, মার্কো আসেনসিও, করিম বেঞ্জেমা ছেড়ে গিয়েছেন রিয়াল। রিয়াল এখন তরুণ ফুটবলারদের নিয়েই দল গোছাচ্ছে। বেলিংহ্যামের আগে ২৩ বছরের স্প্যানিশ লেফট ব্যাক ফ্রান গার্সিয়াকে দলে নিয়েছিল রিয়াল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.