Asian Games: এশিয়ান গেমসে ভারতীয় দলে ঠাঁই রিঙ্কুর, মেয়েদের দলে ফিরলেন রিচা

প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানো রিঙ্কু সিং। অনূর্ধ্ব ১৯ মহিলা বিশ্বকাপে তাক লাগানো বাংলার তিতাস সাধু ও রিচা ঘোষকে সুযোগ দেওয়া হয়েছে।

Updated By: Jul 15, 2023, 12:35 PM IST
Asian Games: এশিয়ান গেমসে ভারতীয় দলে ঠাঁই রিঙ্কুর, মেয়েদের দলে ফিরলেন রিচা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খানিকটা প্রত্যাশিতই ছিল। অবশেষে প্রতীক্ষার অবসান। জাতীয় দলে সুযোগ পেলেন রিঙ্কু (Rinku Singh)। একইসঙ্গে জাতীয় কামব্যাক হয়েছে বাংলার উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষেরও (Richa Ghosh)। কেকেআর (KKR)-এর অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে রেখে এশিয়ান গেমসের (Asian Games) দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড।  শুক্রবার বিসিসিআই-এর পক্ষ থেকে এশিয়ান গেমসের জন্য পুরুষ ও মহিলাদের দল ঘোষণ করা হল। অধিনায়ক নির্বাচিত হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। মহিলা দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। 

আরও পড়ুন, India vs West Indies 1st Test Day 3: অশ্বিনের 'দুরন্ত ঘূর্ণি'তে কুপোকাত ক্যারিবিয়ানরা, ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারাল ভারত

প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানো রিঙ্কু সিং। রিঙ্কু ছাড়াও একাধিক নতুন মুখ নিয়ে চিনের মাঠে এশিয়ান গেমস খেলতে নামবে টিম ইন্ডিয়া। এই টুর্নামেন্টের জন্য যে ভারতীয় দল ঘোষণা করা হয়েছে, তাতে জায়গা পেয়েছেন পঞ্জাবের জিতেশ শর্মা, রবি বিষ্ণোই, প্রভসিমরণ সিংয়ের মতো তরুণরা। ১৫ জনের ভারতীয় স্কোয়াডে বাংলার মুখ শাহবাজ আহমেদ এবং মুকেশ কুমার।বিশ্বকাপ থাকায় পুরুষদের দ্বিতীয় সারির দল পাঠানো হচ্ছে এশিয়ান গেমসে।

এদিন মেয়েদের দলেরও ঘোষণা করে বিসিসিআই। সেই দলে অনূর্ধ্ব ১৯ মহিলা বিশ্বকাপে তাক লাগানো বাংলার তিতাস সাধু ও রিচা ঘোষকে সুযোগ দেওয়া হয়েছে। তাঁর সহকারি হিসেবে থাকবেন স্মৃতি মন্ধানা। এছাড়াও দলে রয়েছেন হার্লিন দেওল। কাশবি গৌতম, স্নেহ রানা, সাইকা ইশাক ও পূজা বস্ত্রকার। এশিয়ান গেমসে ক্রিকেট প্রতিযোগিতা হবে টি-২০ ফর্ম্যাটে। সেই কারণে টি-২০ ফর্ম্যাটে ভালো পারফরম্যান্স দেখানো খেলোয়াড়দেরই ভারতীয় দলে রাখা হয়েছে। ২০২১-এর জুলাইয়ে প্রথমবার ভারতীয় দলের হয়ে টি-২০ ফর্ম্যাটে খেলার সুযোগ পান রুতুরাজ।

আরও পড়ুন, Emerging Asia Cup: অধিনায়ক যশের ঝকঝকে সেঞ্চুরি, আমিরশাহিকে উড়িয়ে অভিযান শুরু ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.