Emerging Asia Cup: অধিনায়ক যশের ঝকঝকে সেঞ্চুরি, আমিরশাহিকে উড়িয়ে অভিযান শুরু ভারতের

Yash Dhull, Harshit Rana Shine As India Thump UAE In Emerging Asia Cup: এমার্জিং এশিয়া কাপে দুরন্ত জয়ে শুভারম্ভ করল ইন্ডিয়া। প্রথম ম্যাচেই যশ ধুলরা উড়িয়ে দিলেন সংযুক্ত আরব আমিরশাহিকে।

Updated By: Jul 14, 2023, 09:14 PM IST
Emerging Asia Cup: অধিনায়ক যশের ঝকঝকে সেঞ্চুরি, আমিরশাহিকে উড়িয়ে অভিযান শুরু ভারতের
সেঞ্চুরির পর যশ ধুল। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এসিসি মেন'স এমার্জিং এশিয়া কাপের (Emerging Asia Cup) প্রথম ম্যাচেই দুরন্ত জয় পেল যশ ধুলের (Yash Dhull) ইন্ডিয়া 'এ' টিম। শুক্রবার কলম্বোতে, সংযুক্ত আমিরশাহিকে 'এ' টিমকে ভারত উড়িয়ে দিল আট উইকেটে। সিংহলি স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে ভারত ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল আমিরশাহিকে। আলি নাসেরের টিম ৫০ ওভারের ম্যাচে অনেক লড়াই করে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে। দলের সর্বোচ্চ স্কোরার অশ্বন্ত বালথাপা (৪৬)। বলা ভালো এদিন আমিরশাহিকে মুখ তুলতে দেয়নি ভারতের বোলিং লাইন আপ। ডান হাতি জোরে বোলার হর্ষিত রানার (Harshit Rana) আগুনে পেসে চোখে শর্ষে ফুল দেখেছিলেন আমিরশাহির ব্যাটাররা। কেকেআরের নয়াদিল্লির পেসার একাই তুলে নেন চার উইকেট। ৯ ওভার বল করে তিনি খরচ করেন ৪১ রান। নীতীশ কুমার রেড্ডি ও মানব সুতার দু'টি করে উইকেট নেন। এক উইকেট আসে অভিষেক শর্মার পকেটে।

আরও পড়ুন: IPL: টি-২০ বিশ্বকাপ জয়ী অজি কোচ এবার দায়িত্বে! এই ফ্র্যাঞ্চাইজি থেকে চাকরি গেল ফ্লাওয়ারের

আমিরশাহির রান তাড়া করতে নেমেছিলেন ভারতের দুই ওপেনার সাই সুদর্শন ও অভিষেক শর্মা। তবে ছয় ওভারের মধ্যে ৪১ রানে ফিরে যান দুই ওপেনার। সুদর্শন আট রান করেন। অভিষেকের ব্যাট থেকে আসে ১৯ রান। তবে ভারত দুই উইকেট হারিয়ে কোনও চাপেই পড়েনি। তিনে নামা নিকিন জোস ও চারে নামা ক্যাপ্টেন যশ বাকিটা বুঝে নেন। তৃতীয় উইকেটে ১৩৮ রানের যুগলবন্দি করেন তাঁরা। যশ এদিন অপরাজিত থাকেন ১০৮ রানের ঝকঝকে ইনিংস খেলে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ব্যাটার মাত্র ৮৪ বলে এদিন ১০৮ রান করেন। তিনি হাঁকিয়েছেন ২০টি চার ও একটি ছয়। নিকিন অপরাজিত থাকেন ৫৩ বলে ৪১ রানের ইনিংসে। তাঁর ব্যাট থেকে এসেছে পাঁচটি চার। আগামী ১৭ জুলাই ভারতের দ্বিতীয় ম্যাচ নেপালের বিরুদ্ধে। তার ঠিক দু’দিন পরে গ্রুপের শেষ ম্যাচে ভারত খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

আরও পড়ুন: India vs South Africa 2023-24 Tour: বিশ্বযুদ্ধের পরেই ম্যান্ডেলার দেশে ভারত, তিন ফরম্যাটের সূচি ঘোষিত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.