Riyan Parag: শেহওয়াগের রেকর্ড ভস্মীভূত অহমিয়ার আগুনে, রিয়ান লিখে ফেললেন বিরল ইতিহাস

Riyan Parag becomes 1st cricketer to score 6 back-to-back half-centuries in T20s: রিয়ান প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য ইতিহাস লিখে ফেললেন। যা এর আগে কেউ করতে পারেননি।  

Updated By: Oct 27, 2023, 08:50 PM IST
Riyan Parag: শেহওয়াগের রেকর্ড ভস্মীভূত অহমিয়ার আগুনে, রিয়ান লিখে ফেললেন বিরল ইতিহাস
রিয়ানের ব্য়াটে লেখা হল অনন্য ইতিহাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অসমিয়া অল-রাউন্ডার রিয়ান পরাগ (Riyan Parag) ইতিহাস লিখলেন টি-টোয়েন্টি ফরম্য়াটে। রিয়ান প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্য়াটে ব্য়াক-টু-ব্য়াক হাফ ডজন অর্ধ-শতরান করলেন। সাক্ষী থাকল সৈয়দ মুস্তাক আলি ট্রফি (Syed Mushtaq Ali Trophy 2023)। ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে রিয়ান যে আগুনে ফর্মে আছে তা আর বলার অপেক্ষা রাখে না। রাজস্থান রয়্যালসের ক্রিকেটার শাসন করেছেন এই টুর্নামেন্ট। শুক্রবার অর্থাৎ আজ সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে অসমের মুখোমুখি হয়েছিল কেরালা। মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে অসম টস জিতে ফিল্ডিং নিয়েছিল। প্রথমে ব্যাট করে কেরালা ৬ উইকেটে ১২৭ রান তুলেছিল। জবাবে অসম দুই উইকেটে হেসেখেলে ম্য়াচ বার করে নেয়। সৌজন্যে রিয়ান। তিনি ৩৩ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলেই ইতিহাস লিখে ফেলেন।

আরও পড়ুন: Danish Kaneria: 'সবার আগে সনাতন ধর্ম', মুসলিম হতে জোরাজুরি আফ্রিদির! বিস্ফোরক পাক হিন্দু ক্রিকেটার

রিয়ান এর আগে বিহার, সার্ভিসেস, সিকিম ও চণ্ডীগড় ও হিমাচল প্রদেশের বিরুদ্ধেও হাফ সেঞ্চুরি করেছিলেন। সাতের মধ্যে ছয়টি ম্য়াচেই রিয়ান হাফ-ডজন হাফ-সেঞ্চুরি হাঁকালেন। ৪৪০ রান চলে এসেছে রিয়ানের ঝুলিতে। টুর্নামেন্টে এই মুহূর্তে সর্বাধিক রানশিকারি তিনি। রিয়ান কিন্তু বল হাতেও ছাপ রেখেছেন। নয় উইকেট নিয়েছেন গুয়াহাটির বছর একুশের অলরাউন্ডার। তাঁর দলের হয়ে সর্বাধিক উইকেট তাঁর ঝুলিতেই। রিয়ানের ইকোনমি রেট ৭.১৪। এর আগে বীরেন্দ্র শেহওয়াগ টানা পাঁচটি হাফ-সেঞ্চুরি করেছিলেন। ২০১২ আইপিএল সাক্ষী ছিল প্রাক্তন ভারতীয় মারকুটে ওপেনারের বিধ্বংসী ধারাবাহিক প্রহারের। রিয়ান ছাপিয়ে গেলেন বীরুকে। রিয়ান দেওধর ট্রফিতেও ছিলেন আগুনে ফর্মে। পাঁচ ম্য়াচে করেছিলেন ৩৫৪ রান। টু্র্নামেন্টের সবার্ধিক রানশিকারিও হয়েছিলেন। ব্য়াটের পাশাপাশি বল হাতেও ঝলসে ছিলেন রিয়ান। নিয়েছিলেন ১১ উইকেট। তবে চলতি বছর আইপিএলে ভালো ফর্মে না থাকার জন্য় সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত হয়েছিলেন তিনি।

আরও পড়ুন: WATCH: বিরাট-শুভমন-সূর্যকুমার, হাত ঘোরাচ্ছেন নেটে, লখনউয়ে সবাই বোলার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 

 

.