WATCH: বিরাট-শুভমন-সূর্যকুমার, হাত ঘোরাচ্ছেন নেটে, লখনউয়ে সবাই বোলার!

Bowler Virat Kohli Shubman Gill Suryakumar Yadav At Nets Ahead Of England Clash: ইংল্যান্ডের বিরুদ্ধে রাতারাতি ভারতের বোলারের সংখ্যা বেড়ে গেল। বিরাট কোহলি, শুভমন গিল ও সূর্যকুমার যাদবরা নেটে বল করছেন। এমনকী বুমরা হয়ে গেলেন রাতারাতি বাঁ-হাতি।

Updated By: Oct 27, 2023, 05:03 PM IST
WATCH: বিরাট-শুভমন-সূর্যকুমার, হাত ঘোরাচ্ছেন নেটে, লখনউয়ে সবাই বোলার!
বল করছেন বিরাট-শুভমন-সূর্য!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে (ODI World Cup 2023) টানা পাঁচ ম্য়াচ জিতে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে টিম ইন্ডিয়া। পয়েন্ট টেবলের মগডালে বসে আছে নীল জার্সিধারীরা। টানা পাঁচ ম্য়াচ জিতে ভারত যে শেষ চারের রাস্তা পাকা করে ফেলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। একেবারে ১০০ শতাংশ জয়ের রেকর্ডই ধরে রেখেছ রোহিত শর্মা (Rohit Sharma) অ্য়ান্ড কোং। আগামী ২৯ অক্টোবর, রবিবার লখনউয়ে ভারত খেলবে ইংল্যান্ডের (IND vs ENG, World Cup 2023) বিরুদ্ধে। আপাতত রাহুল দ্রাবিড়ের শিষ্যরা চুটিয়ে সারছেন নেট প্র্যাকটিস। নেটে দেখা গেল যে, রাতারাতি ভারতীয় বোলারদের সংখ্যা বেড়ে গেল। জসপ্রীত বুমরা, শার্দূল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদবদের সঙ্গেই নেটে হাত ঘোরাচ্ছেন বিরাট কোহলি, শুভমন গিল ও সূর্যকুমার যাদবরা! বিরাট এই বিশ্বকাপে যদিও বল করেছেন। শুভমন-সূর্যকে হাত ঘোরাতে দেখা যায়নি। এখন প্রশ্ন বিরাটরা এমনিই বল করলেন নাকি ব্রিটিশদের বিরুদ্ধে ভারতীয় থিংক ট্যাংকের ভাবনায় বিকল্প বোলারদের খেলানোর ভাবনা রয়েছে! তার উত্তর সময়ই দেবে। 

আরও পড়ুন: IPL 2024: কার হাতে আছে কত টাকা? নিলামে আগুন জ্বালবেন যাঁরা! এক ক্লিকেই সব উত্তর

গত বৃহস্পতিবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলেছিল ভারত-বাংলাদেশ। এদিন টস জিতে প্রথমে ব্য়াট করছে বাংলাদেশ। তবে এদিন মাঠে দেখা গেল এমন এক দৃশ্য, যা ভারতীয় সমর্থকরা শেষবার দেখেছিলেন আট বছর আগে। ব্য়াটিং মায়েস্ত্রো বিরাট ফের হাত ঘুরিয়ে ছিলেন। যদিও বিরাটকে নেহাত বাধ্য হয়েই এদিন বল করতে হয়েছে। বাংলাদেশের ইনিংসের নবম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে হার্দিককে পরপর দু'টি চার মেরেছিলেন লিটন দাস। এরপরেই চতুর্থ বল হাত থেকে বেরোনোর আগে, পা পিছলে গোড়ালিতে আঘাত পান হার্দিক। সঙ্গে সঙ্গে মাঠে চলে এসেছিলেন ভারতীয় দলের ফিজিও। প্রাথমিক চিকিৎসার পর হার্দিক বল হাতে ওভার শেষ করার চেষ্টা করেও পারেননি। তাঁর হয়ে বাকি তিন বল করেছিলেন বিরাট। হার্দিক ফিজিয়োদের কাঁধে ভর দিয়ে, খুঁড়িয়ে মাঠ ছেড়েছিলেন। হার্দিক ইংল্য়ান্ডের বিরুদ্ধে খেলছেন না। সতকর্তামূলক পদক্ষেপ হিসেবেই হার্দিককে খেলানোর ঝুঁকি নিচ্ছে না টিম।

গত অগস্টে ভারত খেলেছিল এশিয়া কাপ। ভারত চ্যাম্পিয়নও হয়। একপেশে ফাইনালে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে। এশিয়া কাপের দল ঘোষণার দিন সাংবাদিক বৈঠক করেছিলেন রোহিত ও জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকর। ঘটনাচক্রে দলে অলরাউন্ডারের সংখ্যা কম ছিল। ব্যাটারদের আধিক্য, যাঁরা বল করতে পারেন না। এবং বোলাররা ব্যাট করতে পারেন না। এই ভাবনা থেকেই এক সাংবাদিক রোহিতকে জিজ্ঞাসা করেছিলেন যে, তিনি বোলারদের নিয়ে কী ভাবছেন। যার উত্তরে রোহিত বলেন, 'দেখুন রাতারাতি কাউকে বোলার বানিয়ে দেওয়া যায় না। এখানে সেই ব্যাটাররাই রয়েছে, যাঁরা রান করেছে। আমাদের হাতে যা আছে, তাই নিয়েই দল করেছি। সেরার সেরারাই খেলছে। তারা পারফর্ম করেই টিমে এসেছে। আশা করি শর্মা ও কোহলি বল করবে।' যা শুনে পাশে বসা আগরকর হেসে বলেন, 'হ্যাঁ, আমরা ওদের রাজি করিয়েছি।' এরপরই সাংবাদিক বৈঠকে হাসির রোল ওঠে। ঘটনাচক্রে বিরাট এবং রোহিত দু'জনেই বিভিন্ন সময় বল করেছেন। অন্যদিকে রোহিত তিন ফরম্যাট মিলিয়ে পেয়েছেন ১১ উইকেট। এখন দেখার শুভমন-সূর্যকে দিয়েও ভারত বল করায় কিনা!

আরও পড়ুন: MS Dhoni IPL 2024: হাঁটুর আপডেট থেকে আইপিএল খেলা, কিংবদন্তি নিজেই দিলেন পরপর 'বিগ ব্রেকিং'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.