Rohit Sharma | WI vs IND: অতীতে কেউ করতে পারেননি এই কাজ! ইতিহাস লিখলেন ভারত অধিনায়ক

Rohit Sharma First Batter Ever To Achieve This Fascinating Feat: রোহিত শর্মা যা করলেন তা অতীতে কোনও ব্যাটার করতে পারেননি। রোহিত রয়েছেন দুরন্ত ফর্মে। প্রতি ইনিংসেই রান পাচ্ছেন তিনি।  

Updated By: Jul 24, 2023, 01:17 PM IST
Rohit Sharma | WI vs IND: অতীতে কেউ করতে পারেননি এই কাজ! ইতিহাস লিখলেন ভারত অধিনায়ক
ট্রেডমার্ক পুল শট নিচ্ছেন রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা (Rohit Sharma) তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে (ICC World Test Championship 2023-2025)। উইন্ডিজের বিরুদ্ধে ডমিনিকায় প্রথম টেস্ট দাপটের সঙ্গে জিতেছে ভারত। তিন দিনের মধ্যে খেলা শেষ হয়ে গিয়েছে। ইনিংস ও ১৪১ রানে ক্রেগ ব্রেথওয়েটদের হারিয়ে ডব্লিউটিসি সাইকেলের শুভারম্ভ করল রোহিত অ্যান্ড কোং! গত বৃহস্পতিবার থেকে ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে শুরু হয়েছে সিরিজে দ্বিতীয় তথা শেষ টেস্ট। এই ম্যাচ ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। ত্রিনিদাদ টেস্টের প্রথম ইনিংসে রোহিতের ব্যাট থেকে এসেছিল ঝকঝকে ৮০ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে রোহিত করলেন ৫৭। একেবারে ফর্মেই রয়েছেন 'হিটম্যান' ত্রিনিদাদ টেস্টের চতুর্থ দিনেই ইতিহাস লিখলেন ভারত অধিনায়ক। তিনি যা করলেন অতীতে আর কোনও ব্য়াটার করতে পারেননি। 

আরও পড়ুন: India vs West Indies: টার্গেট ৩৬৫! সহজ জয় পাবে ভারত, নাকি বাদ সাধবে বৃষ্টি?

রোহিত পরপর ৩০ টেস্ট ইনিংসে দুই অঙ্কের রান করলেন। অতীতে এই রেকর্ড ছিল শ্রীলঙ্কার কিংবদন্তি মাহেলা জয়বর্ধনের। পরপর ২৯ টেস্ট ইনিংসে মাহেলা দুই অঙ্কের রান করেছিলেন। দেখে নেওয়া যাক শেষ ৩০ টেস্ট ইনিংসে রোহিতের রান: ১২, ১৬১, ২৬, ৬৬, ২৫, ৪৯, ৩৪, ৩০, ৩৬, ১২*, ৮৩, ২১, ১৯, ৫৯, ১১, ১২৭, ২৯, ১৫, ৪৬, ১২০, ৩২, ৩১, ১২, ১২, ৩৫, ৪৩, ১০৩, ৮০ ও ৫৭। রোহিত সাদা বলের ক্রিকেটে কী ধ্বংসলীলা চালাতে পারেন, তা বাইশ গজ জানে, তবে শেষ কয়েক বছরে রোহিত লাল বলের ক্রিকেটেও নিজের জাত চিনিয়েছেন। প্রথম ইনিংসে ভারত ৪৩৮ রান করেছিল। জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২৫৫ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ভারত ২ উইকেটে ১৮১ রান করে ডিক্লেয়ার করেছে। ত্রিনিদাদ টেস্ট জয়ের জন্য উইন্ডিজের টার্গেট এখন ৩৬৫ রান। চতুর্থ দিনের শেষে ব্রেথওয়েটের দল ৭৬ রান তুলতে গিয়ে ২ উইকেট হারিয়ে ফেলেছে। তাঁদের প্রয়োজন আর ২৮৯ রান। ভারতের দরকার আর আট উইকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.