Rohit Sharma: ভবিষ্যতের 'সবচেয়ে বড় চ্যালেঞ্জ' জানিয়ে দিলেন রোহিত শর্মা

দুরন্ত টেস্ট জয়ের পর রোহিত শর্মা (Rohit Sharma) জানালেন যে রিজার্ভ বেঞ্চ তৈরি করা ও তার প্রয়োগ করাই হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

Updated By: Mar 7, 2022, 10:41 AM IST
Rohit Sharma: ভবিষ্যতের 'সবচেয়ে বড় চ্যালেঞ্জ' জানিয়ে দিলেন রোহিত শর্মা
সবচেয়ে বড় চ্যালেঞ্জের কথা জানালেন রোহিত

নিজস্ব প্রতিবেদন: টেস্ট ক্যাপ্টেন হিসাবে অভিষেকেই ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। পলি উমরিগড়ের (Polly Umrigar) পর রোহিত ভারতের দ্বিতীয় টেস্ট অধিনায়ক হিসাবে পথ চলা শুরু করলেন জয় দিয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি দু'ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে রোহিত অ্যান্ড কোং দাপুটে জয় পেয়েছে। ইনিংস ও ২২২ রানে জিতেছে টিম ইন্ডিয়া। ম্যাচের পর রোহিত জানিয়ে দিলেন যে, রিজার্ভ বেঞ্চ তৈরি করা ও তার প্রয়োগ করাই হবে তাঁর সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

রোহিত বলেন, "শক্তিশালী রিজার্ভ বেঞ্চ তৈরি করতে গেলে এখন থেকেই ভাবতে হবে। ভারতীয় ক্রিকেট ভাল হাতেই থাকবে। এটা আমার অন্যতম চ্যালেঞ্জ এবং দায়িত্বও। অনেক কিছু মাথায় রেখেই আমাকে বেঞ্চ শক্তিশালী করতে হবে। ম্যাচ জেতার থেকেও এটা আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে। আমার কাছে গুরুত্বপূর্ণ বিষয় হলো যারা টিমের বাইরে আছে তাদের যেন একটা ভাল মানসিকতার মধ্যে রাখতে পারি। তারা যখন সুযোগ পাবে, তাদের কাছে বিষয়টা অত্যন্ত পরিষ্কার হয়ে যাবে যে, মাঠে গিয়ে তাদের কী করতে হবে। সেটাই আমাদের পারফরম্যান্সে ছাপ ফেলবে। সে আমরা জিতি বা হারি। তবে তারা যেন অতিরিক্ত চাপ না নিয়ে ফেলে। অবশ্যই আন্তর্জাতিক ক্রিকেটে চাপ থাকে। কিন্তু বাইরের চাপ যেন না থেকে। ভিতরের চাপ ঠিক আছে।" 

রোহিত আরও বলছেন যে, আগামী দিনে তরুণরা অনেক সুযোগ পাবে। তিনি বলেন, "আমরা যতটা সম্ভব পারব সুযোগ দেওয়ার চেষ্টা  করব। দিনের শেষে তারা যখন বাড়ি ফিরবে, এটা যেন অনুভব করে যে, তারা সুযোগ পেয়েছিল। ভাল পারফর্ম করতে না পারলেও খুশি হবে এটা ভেবে যে, তাদের দায়িত্ব দেওয়া হয়েছিল। এই স্বচ্ছতা থাকলে আমরা ভাল জায়গায় থাকবে।" আগামী ১২ মার্চ থেকে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় ও সিরিজের শেষ টেস্ট শুরু হবে। এখন দেখার ভারতীয় টিম ম্যানেজমেন্ট দল অপরিবর্তিত রাখে নাকি নতুনদের সুযোগ করে দেয়!

আরও পড়ুন: Rohit Sharma: ১৯৫৫ সালের পর এই প্রথম ঘটল এমন ঘটনা! অনন্য রেকর্ড রোহিত শর্মার

আরও পড়ুন: INDvsSL: ম্যাচের সেরা হয়েও নির্লিপ্ত 'রকস্টার' Ravindra Jadeja, কিন্তু কেন? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.