Independence Day 2022: বিশেষ দিনের শুভেচ্ছা জানালেন দেশ-বিদেশের ক্রীড়ানক্ষত্ররা

ভারতের মাটিতে খেলে বিদেশের ক্রিকেটাররা যে সম্মান ও ভালবাসা পেয়েছেন, তাঁরা কার্যত ঋণী। ফলে ভারতের স্বাধীনতা দিবসে তাঁদের কাছেও বিরাট অর্থবহ। ক্রীড়া থেকে বিনোদন, যে কোনও সূৃজনশীলতার সঙ্গে যুক্ত মানুষকেই এই দেশ দু'হাত উজাড় করে ভালবাসতে জানে। এখানে কোনও সীমানার গণ্ডি নেই।      

Updated By: Aug 15, 2022, 02:52 PM IST
Independence Day 2022: বিশেষ দিনের শুভেচ্ছা জানালেন দেশ-বিদেশের ক্রীড়ানক্ষত্ররা
১৫ অগস্টের শুভেচ্ছা জানালেন ক্রীড়ানক্ষত্ররা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে (Independence Day 2022) শুধু ভারতেরই নয়, দেশের বাইরের ক্রীড়া নক্ষত্ররাও শুভেচ্ছা জানালেন সোশ্যাল মিডিয়ায়। বিরাট কোহলি (Virat Kohli) থেকে রোহিত শর্মা (Rohit Sharma) হয়ে পিভি সিন্ধু, মেরি কম ছাড়াও ডেভিড ওয়ার্নার ও ড্যারেন সামিরাও ট্যুইট করেছেন বিশেষ দিনে। কারণ ভারতের মাটিতে খেলে বিদেশের ক্রিকেটাররা যে সম্মান ও ভালবাসা পেয়েছেন, তাঁরা কার্যত ঋণী। ফলে ভারতের স্বাধীনতা দিবসে তাঁদের কাছেও বিরাট অর্থবহ। ক্রীড়া থেকে বিনোদন, যে কোনও সূৃজনশীলতার সঙ্গে যুক্ত মানুষকেই এই দেশ দু'হাত উজাড় করে ভালবাসতে জানে। এখানে কোনও সীমানার গণ্ডি নেই।

আরও পড়ুন: Independence Day 2022: 'স্বজনপোষণ ছাড়া স্বচ্ছ নির্বাচনেই কমনওয়েলথে এসেছে ভারতের সাফল্য'

এদিন লালকেল্লায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতিরে উদ্দেশে ভাষণ দেওয়ার সময়ও তুলে্ এনেছেন স্পোর্টসের প্রসঙ্গও। মোদী জানিয়েছেন যে, স্বজনপোষণ ছাড়া অ্যাথলিটদের নির্বাচনেই কমনওয়েলথে টিম ইন্ডিয়ার দারুণ সাফল্য এসেছে। তিনি এদিন বলেন, 'সদ্যসমাপ্ত স্পোর্টিং ইভেন্টগুলিতে আমরা ভাল করেছি। এমন নয় যে, আমাদের অতীতে প্রতিভা ছিল না। কিন্তু স্বজনপোষণ ছাড়া স্বচ্ছ নির্বাচনেই কমনওয়েলথে এসেছে ভারতের সাফল্য। আমরা পদক পেয়েছি।' বার্মিংহাম সদ্যসমাপ্ত কমনওয়েলথে দারুণ পারফর্ম করেছে ভারত। ইভেন্টে অংশগ্রহণকারী মোট ৭২টি দেশের মধ্যে ভারত শেষ করেছিল চার নম্বরে। কমনওয়েলথ থেকে ভারতের ঝুলিতে আসে ৬১টি পদক। যার মধ্যে রয়েছে ২২টি সোনা, ১৬টি রুপো এবং ২৩টি ব্রোঞ্জ।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.