০-২ পিছিয়ে থেকেও রোনাল্ডোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

Updated By: Apr 13, 2016, 10:12 AM IST
 ০-২ পিছিয়ে থেকেও রোনাল্ডোর হ্যাটট্রিকে সেমিতে রিয়াল

ওয়েব ডেস্ক: ০-২ হেরে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। দরকার ছিল ৩-০ জয়। হ্যাঁ, হ্যাটট্রিক করে মহানায়ক বনে দলকে সেমিফাইনালে তুলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মোক্ষম ম্যাচেই জাত চেনান মহাতারকরা। এই প্রবাদকে সত্যি প্রমাণ করে ছাড়লেন পতুর্গিজ এই তারকা।  

নীল রঙের একটা বুট। আর তিন তিনটে গোল। হ্যাটট্রিক। ম্যাচে জয়। সেমিতে রিয়াল মাদ্রিদ। বুটের ম্যাজিক? নীল রঙের ম্যাজিক? পায়ের ম্যাজিক? তিন প্রশ্নের একটাই উত্তর, ইনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। CR7।

প্রথম ম্যাচে ২-০ তে হার। জিনেদিন জিদানের সমস্ত ছক ভেঙে রিয়ালের জালে পরপর দু'বার বল জড়িয়ে দিয়েছিল, উলফসবার্গ। সেমিতে পৌঁছাতে হল রিয়ালকে জিতিতেই হত পরের ম্যাচ। শুধু জেতা নয়, ২ ম্যাচে ১ গোল বেশি ব্যবধানে জিতে সেমিতে উঠল রিয়াল মাদ্রিদ। আর এই অবিশ্বাস্য স্বপ্নপূরণের নায়ক সি আর সেভেন।

খেলার প্রথম অর্ধ থেকেই রোনাল্ডো যেন পূর্ণচন্দ্রের মত আলোকিত। ৮৮ সেকেন্ডে রোনাল্ডোর ডুয়াল। আর হ্যাটট্রিক এল যাদুকরী ফ্রিকিকে। গোটা ম্যাচে, যখনই ফুটবল ছিল সি আর সেভেনের পায়ে ক্যামেরা তাক করা ছিল নীল বুটে। ঐতিহাসিক বললে কম বলা হবে। মায়াবী বললেও সঠিক বলা হবে না। দৌঁড়, ড্রিভিলিং, স্কিল সবেতেই স্বয়ং সম্পূর্ণ। দলের প্রয়োজন, আর তারকা ঝলকানি থাকবে না? রিয়ালের রিয়াল নায়ক যখন আছেন, তখন বলতেই হয়, 'হার কর জিতনে ওয়ালো কো  বাজিগর কেহেতে হে'।

অন্যদিকে পিএসজি আইনহোভেনকে ১-০ গোলে হারিয়ে সেমিতে পৌঁছেছে ম্যাঞ্চেস্টার সিটি।

.