বাবা রোনাল্ডো পারলেন না, ছেলে রোনাল্ডো জেতালেন জুভেন্তাসকে

বাবার মতোই সাত নম্বর জার্সিতে নেমেছিল জুনিয়র রোনাল্ডো

Updated By: Apr 17, 2019, 04:23 PM IST
বাবা রোনাল্ডো পারলেন না, ছেলে রোনাল্ডো জেতালেন জুভেন্তাসকে

নিজস্ব প্রতিবেদন : বাবা পারলেন না। কিন্তু ছেলে পারলেন। দুজনে একই দলের জার্সিতে নেমেছিলেন। বাবা রোনাল্ডো এদিন দলকে জেতাতে ব্যর্থ। কিন্তু জুনিয়র রোনাল্ডো জুভেন্তাসের নাম উজ্জ্বল করে রাখল। সাদা-কালো জার্সিতে সে করল সাত গোল। বাবার মতোই সাত নম্বর জার্সিতে নেমেছিল জুনিয়র রোনাল্ডো। আর সেই জার্সির মান রক্ষা করল দাপটের সঙ্গে।

আরও পড়ুন-  ১৫ জনের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি, কেন? প্রশ্ন ঋষি কাপুরের

আয়াক্সের বিরুদ্ধে ঘরের মাঠে হারল রোনাল্ডোর জুভেন্তাস। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছুটি হয়ে গেল ইতালিয়ান জায়ান্ট-দের। চ্যাম্পিয়ন্স লিগে টানা তিনবার শিরোপা জয়ের রেকর্ড রয়েছে তাঁর নামের পাশে। রোনাল্ডোপ্রেমীরা একসময় দাবি করেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগের নাম বদলে সিআরসেভেন-এর নামে করে দেওয়া হোক। ফলে অনেক আশা নিয়েই রিয়াল মাদ্রিদ থেকে রোনাল্ডোকে নিজেদের দলে নিয়েছিল জুভেন্তাস। কিন্তু লাভ হল না। চোট কাটিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আজাক্সের বিরুদ্ধে ফিরেছিলেন রোনাল্ডো। গোলও করেছিলেন। দ্বিতীয় লিগেও গোল করলেন রোনাল্ডো। কিন্তু জুভেন্তাস হারল ২-১ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ফল জুভেন্তাসের বিরুদ্ধে ৩-২। 

ব্যর্থতার দিনে রোনাল্ডোর মুখে হয়তো হাসি ফুটিয়েছে ছেলের পারফরম্যান্স। জুভেন্তাসের অনূর্ধ-১০ দলে খেলে জুনিয়র রোনাল্ডো। এদিন মাত্রিতিমোর বিরুদ্ধে প্রথম ৪৫ মিনিট খেলেছিল রোনাল্ডো-পুত্র। তাতেই সাত গোল করে গেল সে। দ্বিতীয়ার্ধে আর ব্যবধান বাড়েনি। কারণ, রোনাল্ডোর ছেলে দ্বিতীয়ার্ধে খেলেনি। এদিন অবশ্য রোনাল্ডোর ছেলের সাত গোলের থেকেও বেশি আলোচনা হল তাঁর খেলার ধরণ নিয়ে। একেবারে বাবার ফটোকপি যেন। গোলের পর সে বাবার মতোই সি-সেলিব্রেশনে মেতে ওঠে। বল নিয়ে দৌড়, শরীরী ভাষা, সবই যেন একেবারে রোনাল্ডোর মতোই। 

.