close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

১৫ জনের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি, কেন? প্রশ্ন ঋষি কাপুরের

১৫ জন ক্রিকেটারের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি।

Suman Majumder | Updated: Apr 17, 2019, 11:17 AM IST
১৫ জনের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি, কেন? প্রশ্ন ঋষি কাপুরের

নিজস্ব প্রতিবেদন : ছবিতে একটা কমন ফ্যাক্টর। অনেকেই নিশ্চয়ই লক্ষ্য করেছিলেন ব্যাপারটা। ছবিতে রয়েছেন ১৫ জন। যাঁদের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি। কেন! নেহাতই স্টাইল স্টেটমেন্ট। ভারতীয় ক্রিকেট দলে এখন এটাই নতুন ট্রেন্ড। বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের প্রায় বেশিরভাগ ক্রিকেটার গাল ভর্তি দাড়ি রাখেন। অধিনায়কের থেকে অনুপ্রাণিত হয়ে কি না বলা মুশকিল। কিন্তু দলের প্রত্যেকের মধ্যে দাড়ি রাখাটা প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে ১৫ জন ক্রিকেটারের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি।

আরও পড়ুন-  IPL 2019, KXIPvRR: মানকাডিং-এর বদলা হল না, রাজস্থানকে হারাল পঞ্জাব

আর কেউ ব্যাপারটা খেয়াল করুক বা না করুক, ঋষি কাপুর কিন্তু করেছেন। আর তিনি সেই ১৫ জনের স্কোয়াড-এর ছবি পোস্ট করে প্রশ্ন করেছেন, এমন দাড়ি রাখার প্রবণতার কারণটা কী? প্রাচীন ইজরায়েলিদের শেষ বিচারক স্যামসনের সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের তুলনা করেছেন ঋষি কাপুর। শুধু মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমারের মুখে দাড়ি নেই। বাকি সব ভারতীয় ক্রিকেটারদের মুখভর্তি দাড়ি। ঋষি কাপুর ছবি পোস্ট করে লিখেছেন, ‘এই ছবিটাকে রেফারেন্স হিসেবে নেবেন না। কিন্তু আমাদের বেশিরভাগ ক্রিকেটার মুখভর্তি দাড়ি রাখেন কেন? সবাই স্যামসন (মনে রাখবেন তার সব শক্তি কিন্তু চুলেই ছিল)? দাড়ি ছাড়াও কিন্তু তাদের দারুণ স্মার্ট দেখাতে পারে। এটা নিতান্তই পর্যবেক্ষণ।’ 

আরও পড়ুন-  ICC World Cup 2019: পন্থের তুলনায় রায়াডুর সুযোগ না পাওয়া নিয়ে বেশি বিতর্ক হবে বললেন গম্ভীর

ঋষি কাপুরের এমন পর্যবেক্ষণকে যথার্থ বলেছেন অনেকে। অনেকে আবার ঋষি কাপুরকে মনে করিয়ে দিয়েছেন, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে অনুসরণ করেই দলের বাকিরা দাড়ি রাখা শুরু করেছেন।