Sachin Tendulkar: কোহলির থেকে 'অমূল্য' উপহার পেয়ে সেদিন অঝোরে কেঁদেছিলেন সচিন

কোহলির জীবনের সবচেয়ে দামি জিনিসটাই সচিনকে দিয়েছিলেন সেদিন!

Updated By: Feb 18, 2022, 10:27 AM IST
Sachin Tendulkar: কোহলির থেকে 'অমূল্য' উপহার পেয়ে সেদিন অঝোরে কেঁদেছিলেন সচিন
কোহলির উপহারে আবেগি হয়েছিলেন সচিন

নিজস্ব প্রতিবেদন: ২০১১ সালে ভারত বিশ্বকাপ জেতার পর সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) কাঁধে চাপিয়ে ওয়াংখেড়ে স্টেডিয়াম ঘুরিয়ে ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। কোহলি বলেছিলেন, "মানুষটা ২৩ বছর ধরে দেশের বোঝা বয়েছে, এখন সময় তাকে আমরা কাঁধে চাপিয়ে নিয়ে যাব।" কিংবদন্তি সচিনের প্রতি ব্যাটিং মায়েস্ত্রো বিরাটের শ্রদ্ধা ও ভালবাসা বরাবরই অন্য পর্যায়ের। সচিনকেই নিজের আদর্শ ভাবেন বিরাট। সচিন সম্প্রতি মার্কিনি সাংবাদিক গ্রাহাম বেন সিঙ্গারের ইউটিউব চ্যানেলে এসে  জানান যে, বিরাটের থেকে তিনি এক 'অমূল্য' উপহার পেয়েছিলেন, যা পেয়ে সচিন নিজের চোখের জল ধরে রাখতে পারেননি।

সচিন জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচের স্মৃতিচারণা করে বলছেন, "আমার এখনও মনে আছে আমি সবে চেঞ্জিং রুমে ফিরেছি চোখের জলে। আমি যখন আউট হয়ে গেলাম, তখন জানতাম যে আমি আর কখনও আন্তর্জাতিক ক্রিকেটার হিসাবে ভারতের হয়ে মাঠে নামব না। আমি একটা সিটের কোনায় একা বসেছিলাম। আমার মাথায় তোয়ালে জড়ানো ছিল। ওটা দিয়েই চোখের জল মুছছিলাম। আমি অত্যন্ত আবেগপ্রবণ। আমি চোখের জল আটকে রাখতে পারি না। তখনই বিরাট আমার কাছে আসে। ওর বাবা ওকে একটা হাতে বাঁধার সুতো দিয়েছিল। সেটা আমাকে ও দেয়। আমি কিছুক্ষণ সেটা আমার কাছে রাখি। ওকে বলি এটা অমূল্য। এটা তোমার সঙ্গেই থাকা উচিত, আর কারোর সঙ্গে না। শেষ নিঃশ্বাস পর্যন্ত এটা নিজের কাছে রেখে দেবে। এরপর আমি ওকে এটা ফেরত দিয়ে দিই। খুব আবেগপ্রবণ মুহূর্ত ছিল ওটা। আজীবন স্মৃতিতে থেকে যাবে। "

আরও পড়ুন: Sachin Tendulkar: ছেলের খেলা দেখেন না বাবা! নেপথ্যের কারণ জানালেন সচিন

 দু'বছর আগে কোহলি নিজেও এই শো-তে এসেছিলেন। তিনি এই ঘটনার প্রসঙ্গে বলেছিলেন, "আমরা কবজিতে সুতো জড়িয়ে রাখি। ভারতে এটা অনেকেই করে। আমার বাবা আমাকে দিয়েছিল তার ব্যবহার করা সুতো। ওটা আমি ব্যাগে রেখে দিতাম। তারপর আমি ভাবলাম আমার কাছে সবচেয়ে দামি এই উপহারটাই আছে। আমি সচিনকে বলি, এটা আমার বাবা আমাকে দিয়েছিলেন। আমি এরচেয়ে দামি কিছু তোমাকে দিতে পারব না। আমি জানি তুমি আমাকে কতটা অনুপ্রাণিত করেছ। আমার এবং বাকিদের কাছে তোমার জায়গাটা ঠিক কতখানি। আমার এই ছোট্ট উপহার তোমার জন্য়।" এই ঘটনা আবারও প্রমাণ করে দেয় যে, সচিন-কোহলির সম্পর্ক ঠিক কোন জায়গায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.