Kishore Kumar Birthday: 'আপনার পছন্দের গান বলুন', কিংবদন্তির জন্মদিনে সচিনের অভিনব শ্রদ্ধা

Sachin Tendulkar Plays His Favourite Kishore Kumar Song on Legendary Singer Birth Anniversary: কিশোর কুমারের বিরাট ভক্ত সচিন তেন্ডুলকর। কিংবদন্তি গায়কের জন্মদিনে অভিনব শ্রদ্ধা জানালেন ব্যাটিং মায়েস্ত্রো।  

Updated By: Aug 4, 2023, 01:44 PM IST
Kishore Kumar Birthday: 'আপনার পছন্দের গান বলুন', কিংবদন্তির জন্মদিনে সচিনের অভিনব শ্রদ্ধা
সচিনের অভিনব শ্রদ্ধাজ্ঞাপন কিশোরকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি কিংবদন্তি, তিনি মন ভালো করে দেওয়ার সওদাগর, তিনি এক এবং অদ্বিতীয় আভাস কুমার গঙ্গোপাধ্যায়। বাঙালি পরিবারের ছেলে যদিও পরিচিত কিশোর কুমার (Kishore Kumar) নামেই। ক্যালেন্ডার বলছে আজ অর্থাৎ শুক্রবার ৪ অগস্ট। আজ কিশোরের জন্মদিন। গায়ক, গীতিকার, সুরকার, অভিনেতা, চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার এবং রেকর্ড প্রযোজক। এতগুলি পরিচয় তাঁর। তবুও মানুষ কিশোর বলতে বোঝেন তাঁর কালজয়ী সব গানকে। যা কানে লেগে থাকে। মিঠেলা কণ্ঠের ফ্যান কে নয়! কিশোরের একজন বড় অনুগামী সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। কিংবদন্তি ক্রিকেটার কিশোরের জন্মদিনে, তাঁকে অভিনব শ্রদ্ধাজ্ঞাপন করলেন। সচিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেন নিজের। সেখানে  স্মার্টফোন থেকে 'গোলমাল' (Gol Maal) ছবির আইকনিক গান 'আনে ওয়ালা পল জানে ওয়ালা হ্যায়'(Aane Wala Pal Jane Wala Hai) গানটি প্লে করেন। সচিন জানান যে,তাঁর কাছে কিশোরের সবচেয়ে প্রিয় গান এটাই। সচিন ফ্যানদের থেকে জানতে চান যে, তাঁদের পছন্দের গান কোনটি! সচিন লেখেন, 'কিশোরদা'র কণ্ঠ সোজা হৃদয়ে পৌঁছে যায়। মায়েস্ত্রোকে জানাই শুভ জন্মদিন।' 

আরও পড়ুন: IPL: আরসিবি-তে বিরাট বদল! আচমকাই দুই মাথাকে ছাঁটল ফ্র্যাঞ্চাইজি, দলে দুঁদে 'মাস্টারমাইন্ড

কিশোর একাধিক ভারতীয় ভাষায় গান গেয়েছেন, বাংলা, হিন্দি, মারাঠি, অসমীয়া, গুজরাটি, কন্নড়, ভোজপুরি, মালয়ালম, ওড়িয়া, এবং উর্দু ভাষাতেও গান করেছেন। কিশোর আটবার ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন শ্রেষ্ঠ প্লেব্যাক গায়ক হিসেবে, যা রেকর্ড। কিশোর বড়পর্দায় তাঁর দাপট দেখিয়েছেন। তাঁর অভিনীত বিখ্যাত কয়েকটি কমেডি সিনেমার মধ্যে রয়েছে 'বাপ রে বাপ' (১৯৫৫), 'চলতি কা নাম গাড়ি' (১৯৫৮), 'হাফ টিকিট' (১৯৬২), 'পড়োশন' (১৯৬৮), 'হাঙ্গামা (১৯৭১)', 'পেয়ার দিওয়ানা' (১৯৭৩), 'বাড়তি কা নাম দাড়ি' (১৯৭৪) রয়েছে। এছাড়া অন্যান্য সিনেমার মধ্যে রয়েছে 'নকরি', 'বন্দি', 'দূর গগন কি ছাঁও মে' ও দূর কা রাহি। কিশোর মধ্যপ্রদেশের খান্ডোবাতে বাঙালি গঙ্গোপাধ্যায় পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা ছিলেন কুঞ্জলাল গঙ্গেপাধ্যায়। পেশায় একজন উকিল। কুঞ্জলালের পৈতৃক বাড়ি ও জন্মস্থান ছিল ঢাকা বিক্রমপুরে (বর্তমানে নাম মুন্সীগঞ্জ)। কিশোরের মায়ের নাম ছিল গৌরী দেবী। কুঞ্জলাল জীবিকার তাগিদেই মধ্য প্রদেশে চলে এসেছিলেন। কিশোর কুমার জন্মের পর আভাস কুমার নাম পেয়েছিলেন। চার ভাই বোনের ভিতর কিশোর ছিলেন সবচেয়ে ছোট। সবচেয়ে বড় ছিলেন অশোক কুমার। তারপর সীতা দেবী। অনুপ কুমারের থেকে পাঁচ বছরের ছোট ছিলেন কিশোর।

আরও পড়ুন: WATCH | Cristiano Ronaldo: সাধে তিনি 'হেডমাস্টার', কে আর করবেন এমন! দেখুন রোনাল্ডোর মিসাইল গোল

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.