সচিন আর বিরাটের মধ্যে কাকে এগিয়ে রাখলেন পন্টিং?

আজকের দিনে ক্রিকেট নিয়ে কিছুক্ষণ কথা বলার পরই অবধারিত চলে আসবে সেই প্রসঙ্গটা। সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলির মধ্যে তুলনা টানার চেষ্টা। এই তুলনাতে অবশ্য আর এক কিংবদন্তি অস্ট্রেলিয়ার ক্রিকেটার রিকি পন্টিং একেবারে সচিন তেন্ডুলকরের দিকেই। পন্টিং, বিরাটকে দুর্দান্ত শুধু নয়, এই মুহূর্তে বিশ্বের সেরাও মানছেন। কিন্তু সচিনের সঙ্গে তুলনার প্রসঙ্গে একেবারেই গুরুত্ব দিচ্ছেন না বিরাটকে। অন্তত এখনই।

Updated By: Feb 7, 2017, 03:59 PM IST
সচিন আর বিরাটের মধ্যে কাকে এগিয়ে রাখলেন পন্টিং?

ওয়েব ডেস্ক: আজকের দিনে ক্রিকেট নিয়ে কিছুক্ষণ কথা বলার পরই অবধারিত চলে আসবে সেই প্রসঙ্গটা। সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলির মধ্যে তুলনা টানার চেষ্টা। এই তুলনাতে অবশ্য আর এক কিংবদন্তি অস্ট্রেলিয়ার ক্রিকেটার রিকি পন্টিং একেবারে সচিন তেন্ডুলকরের দিকেই। পন্টিং, বিরাটকে দুর্দান্ত শুধু নয়, এই মুহূর্তে বিশ্বের সেরাও মানছেন। কিন্তু সচিনের সঙ্গে তুলনার প্রসঙ্গে একেবারেই গুরুত্ব দিচ্ছেন না বিরাটকে। অন্তত এখনই।

আরও পড়ুন বাংলাদেশের বিরুদ্ধে নয়, লড়াই এখন অশ্বিন আর জাদেজার মধ্যেই!

একটি সাক্ষাত্‍কারে প্রাক্তন অজি ক্যাপ্টেন বলেছেন, 'বিরাট গত সাত-আট মাস আগেই ভালো ছিল। কিন্তু শেষ সাত-আট মাসে ও নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছে। অস্ট্রলিয়াকে ভারতে গিয়ে ভাল কিছু করতে গেলেন, বিরাটকে বড় শট খেলা থেকে বিরত রাখতে হবে। তবে, সচিন তেন্ডুলকরের সঙ্গে এখনই ওর তুলনা করা উচিত নয়। আমি তো বলব, শুধু সচিন কেন? লারা, কালিস কারও সঙ্গেই এখনই তুলনা করা উচিত নয়। সচিন ২০০ টি টেস্ট খেলেছে! ব্যাপারটা কল্পনাই করা যেত না। অথচ, মানুষটা দিব্যি বাস্তবেও সেটাই করে দেখিয়েছে। এছাড়া বিরাট কিন্তু ইংল্যান্ডে মোটেই ভালো খেলতে পারেনি। তাই তুলনা এখনই নয়।'

আরও পড়ুন  এবার সচিনের রেকর্ড ভাঙার সম্ভাবনা বেড়ে গেল কুকের, বললেন বথাম

.