কীভাবে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হয়েছিলেন সৌরভ গাঙ্গুলি? এতদিন পরে বললেন প্রাক্তন নির্বাচক

ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগে মহম্মদ আজহারউদ্দিনকে নির্বাসনে পাঠায় ভারতীয় বোর্ড। সেই সময় প্রথমে অধিনায়ক করা হয় সচিন তেন্ডুলকরকে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 22, 2020, 09:12 PM IST
কীভাবে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হয়েছিলেন সৌরভ গাঙ্গুলি? এতদিন পরে বললেন প্রাক্তন নির্বাচক
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  ম্যাচ গড়াপেটার কালো ছায়া যখন ভারতীয় ক্রিকেটকে কলঙ্কিত করেছিল, ঠিক সেই সময়ই টিম ইন্ডিয়ার নেতৃত্বভার  ওঠে সৌরভ গাঙ্গুলির কাঁধে। কিন্তু সৌরভের নাকি অধিনায়ক হওয়ার কথাই ছিল না! টিম ইন্ডিয়ার নেতৃত্বভারের মতো গুরুদায়িত্ব একপ্রকার বাধ্য হয়েই সৌরভের কাঁধে দিয়েছিলেন জাতীয় নির্বাচকরা। প্রাক্তন নির্বাচক প্রধান চাঁদু বোরদে এতদিনে সেই রহস্য ফাঁস করলেন, কীভাবে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হয়েছিলেন সৌরভ গাঙ্গুলি।

 

ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগে মহম্মদ আজহারউদ্দিনকে নির্বাসনে পাঠায় ভারতীয় বোর্ড। সেই সময় প্রথমে অধিনায়ক করা হয় সচিন তেন্ডুলকরকে। অস্ট্রেলিয়া সফরে ভরাডুবির পর নেতৃত্ব ছাড়েন সচিন। এরপর অনেক অনুরোধ করেও সচিনকে অধিনায়ক হতে রাজি করানো যায়নি। তখন নির্বাচক প্রধান চাঁদু বোরদে জানান, "কেন তাকে বার বার অধিনায়ক হওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে, নির্বাচকদের প্রশ্ন করেছিলেন সচিন। আর ও নিজে আমাকে জানিয়েছিল যে সে শুধু নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করতে চায়। তখনই সৌরভ গাঙ্গুলিকে জাতীয় দলেরহ অধিনায়ক নির্বাচন করা হয়। একবাক্যে রাজিও হয়ে গিয়েছিলেন সৌরভ।"

আরও পড়ুন -প্রয়াত কিংবদন্তি পিকে ব্যানার্জির নামে ট্রাস্টি বোর্ড! ৮৪তম জন্মদিনে বিশেষ আয়োজন

.