প্রয়াত কিংবদন্তি পিকে ব্যানার্জির নামে ট্রাস্টি বোর্ড! ৮৪তম জন্মদিনে বিশেষ আয়োজন

প্রতি বছর সবার সঙ্গে জন্মদিন পালন করতে ভালোবাসতেন পিকে ব্যানার্জি। এবারও সেই ট্রাডিশন মেনে জন্মদিন পালনের আয়োজন করছে তাঁর পরিবার।

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 22, 2020, 08:36 PM IST
প্রয়াত কিংবদন্তি পিকে ব্যানার্জির নামে ট্রাস্টি বোর্ড! ৮৪তম জন্মদিনে বিশেষ আয়োজন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ২৩ জুন। প্রয়াত কিংবদন্তি ফুটবলার- কোচ পি কে ব্যানার্জির ৮৪ তম জন্মদিন। গত ২০ মার্চ প্রয়াত হয়েছেন প্রবাদপ্রতিম কোচ। ভারতীয় ফুটবলের অন্যতম সেরা এই তারকার নামে বিশেষ সম্মান চালু করার পরিকল্পনা রয়েছে তাঁর পরিবারের।

পি কে ব্যানার্জীর ভাই, ফুটবলার-সাংসদ প্রসূন ব্যানার্জি জানাচ্ছেন, আগামী বছর পিকে ব্যানার্জির ৮৫ তম জন্মদিন থেকেই এই পুরস্কার চালু করার পরিকল্পনা রয়েছে তাঁদের। এখানেই শেষ নয়। হাওড়া আর সল্টলেকে দুটো অ্যাকাডেমি তৈরির ভাবনাও রয়েছে তাঁদের। যার মধ্যে একটা মহিলা ফুটবলারদের জন্য। বিরাট এই উদ্যোগকে বাস্তবায়িত করার জন্য তৈরি হচ্ছে পি কে ব্যানার্জির নামে ট্রাস্টি বোর্ড।

প্রতি বছর সবার সঙ্গে জন্মদিন পালন করতে ভালোবাসতেন পিকে ব্যানার্জি। এবারও সেই ট্রাডিশন মেনে জন্মদিন পালনের আয়োজন করছে তাঁর পরিবার। যার নাম দেওয়া হয়েছে 'সেলিব্রেশন অফ লাইফ'। অনাথ- দুঃস্থ বাচ্চাদের হাতে খাবার, জামা-কাপড় তুলে দেওয়ার পাশাপাশি অর্থ সাহায্য করা হবে সঞ্জয় সেন, শঙ্করলাল চক্রবর্তীদের কোচেদের সংগঠনকেও। দক্ষিণ ২৪ পরগণার আমফান দুর্গত ৫৪ জন কোচ, ফুটবলার আর মহিলা ফুটবলারকে আর্থিক সাহায্য করতে চলেছে 'কোচেস হু কেয়ার' সংস্থা। সঞ্জয় সেনদের এই উদ্যোগে পাশে থেকে আর্থিক সাহায্য করতে চলেছে পি কে ব্যানার্জীর পরিবারও।

আরও পড়ুন - ভারতীয় ক্রিকেটে সৌরভ গাঙ্গুলির থেকে রাহুল দ্রাবিড়ের অবদান বেশি!

.