অ্যাডিলেডে পিঙ্ক টেস্টে খেলার ব্যাপারে ঋষভের চেয়ে এগিয়ে ঋদ্ধি!

অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে উইকেটকিপার হিসেবে কে খেলবেন?

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 14, 2020, 10:45 PM IST
অ্যাডিলেডে পিঙ্ক টেস্টে খেলার ব্যাপারে ঋষভের চেয়ে এগিয়ে ঋদ্ধি!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে উইকেটকিপার হিসেবে কে খেলবেন? ঋদ্ধিমান সাহা না ঋষভ পন্থ? যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। তবে গোলাপি বলে টেস্ট খেলার অভিজ্ঞতার নিরিখে পন্থের বদলে প্রথম টেস্টে প্রথম এগারোতে ঋদ্ধির সম্ভাবনা বেশি বলে মনে করছেন ওয়াকিবয়ালমহল।

আরও পড়ুন -ISL 2020-21: আইএসএলে প্রথম গোল আর প্রথম জয়ের খোঁজে ফাউলারের এসসি ইস্টবেঙ্গল

ঋদ্ধিমান না ঋষভ? এই প্রশ্নের প্রেক্ষিতে হনুমা বিহারী বলেন, “প্রথম টেস্টের আগে দল প্রস্তুত। পিঙ্ক বলের বিরুদ্ধে প্রস্তুতি ঠিকমতো হয়েছে। দলের দুই উইকেটকিপারই ভাল ফর্মে রয়েছেন। তবে প্রথম টেস্টে কে খেলবেন, তা ঠিক করবে টিম ম্যানেজমেন্ট। দুজনের স্বাস্থ্যকর প্রতিযোগিতা থাকা দলের পক্ষে ভাল।”

 

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ শুরুর আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আক্রমণাত্মক শতরান করেন বাঁহাতি উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ। ৭৩ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন তিনি। মারেন ৯টি চার ও ৬টি ছক্কা। তাঁর এই ইনিংসের ফলে বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডে শুরু হতে চলা পিঙ্ক বল টেস্টে ফেলে দেন বাংলার ঋদ্ধিমান সাহাকে।

তবে প্রথম অনুশীলন ম্যাচে লড়াকু অর্ধ-শতরান করে হার বাঁচিয়েছিলেন ঋদ্ধিমান। সেটা যথেষ্ট কিনা তা সময় বলবে। পন্থের শতরান প্রথম টেস্টের আগে উইকেটরক্ষক নির্বাচন কঠিন করে তুলল ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য। তবে টিম ইন্ডিয়ার একটি মাত্র পিঙ্ক টেস্ট খেলেছিলেন ঋদ্ধিমান সাহা। সেই অভিজ্ঞতার নিরিখে অ্যাডিলেড ওভালে পিঙ্ক টেস্টে প্রথম এগারোতে ঋদ্ধির সম্ভবনা বেশি। কারণ গোলাপি বলে উইকেটের পিছনে পন্থের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছেন অভিজ্ঞ ঋদ্ধি। তবে প্রথম টেস্টে ঋদ্ধিমান খেলা মানেই ঋষভ পন্থের সুযোগ নেই এটা ভাবলে চলবে না। কারণ ঋদ্ধিকে ব্যাট হাতে ধারাবাহিক হতে হবে প্রথম একাদশে নিয়মিত হতে হলে।

আরও পড়ুন - এবার কি অবসরের ইঙ্গিত দিলেন ফেডেক্স! জল্পনা তুঙ্গে

.